Tokyo Olympics: টোকিওতে প্রথম অনুশীলনে নামলেন ভারতীয় ভারোত্তলক মীরাবাই চানু

এবারের অলিম্পিকে একমাত্র চানুই ভারোত্তলনে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছেন। ৪৮ কেজি বিভাগে তাঁর হাত ধরে পদক জয়ের স্বপ্ন দেখছে ভারত।
Tokyo Olympics: টোকিওতে প্রথম অনুশীলনে নামলেন ভারতীয় ভারোত্তলক মীরাবাই চানু
মীরাবাই চানুছবি মীরাবাই চানুর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

শনিবার টোকিওতে প্রথম অনুশীলনে নামলেন ভারতীয় ভারোত্তলক সাঁইখোম মীরাবাই চানু। যুক্তরাষ্ট্রে বেশ কিছু দিন অনুশীলন করে শুক্রবার টোকিওর ট্রেনিং বেস সেন্ট লুইসে পৌঁছে গেছেন মীরাবাই চানু। সঙ্গে রয়েছেন কোচ বিজয় শর্মা এবং সহকারী কোচ সন্দীপ কুমার। এবারের অলিম্পিকে একমাত্র চানুই ভারোত্তলনে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছেন। ৪৮ কেজি বিভাগে তাঁর হাত ধরে পদক জয়ের স্বপ্ন দেখছে ভারত।

শনিবার প্রশিক্ষণ অধিবেশনে ভালো মতোই অনুশীলন করেছেন চানু। মুখে মাস্ক পরেই ভার তোলার কাজ করছিলেন তিনি। স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া একটি সংক্ষিপ্ত ভিডিও প্রকাশ করেছেন। যেখানে মীরাবাই চানুকে তার অনুশীলনে ভালোভাবে ভারোত্তোলনের জন্য প্রশংসা এবং উৎসাহ দিচ্ছেন কোচ বিজয় শর্মা।

মীরাবাই চানু ২০১৬ সালে রিও অলিম্পিকের হতাশাজনক প্রদর্শনের কথা ভুলে ভালো কিছু করে দেখানোর প্রচেষ্টায় রয়েছেন। রাজীব গাঁধী খেলরত্ন জয়ী এই তারকার উপর ভারতের পদক জয়ের আশা রয়েছে। ২৪ শে জুলাই প্রতিযোগিতায় নামবেন তিনি।

এদিকে শনিবার টোকিও পৌঁছে গেছে ভারতের শ্যুটিং দল। কোচ এবং সাপোর্টিং স্টাফ সহ ১৫ সদস্যের স্কোয়াড আমস্টারডামের পর ক্রোয়েশিয়ার জাগ্রেবে তাদের প্রশিক্ষণ ঘাঁটি ছেড়ে টোকিও পৌঁছেছে। ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া একটি ট্যুইট করে তা জানিয়েছে।

শ্যুটিং স্কোয়াডে রয়েছেন ঐশ্বর্য প্রতাপ সিং তোমার, অভিষেক ভার্মা, অঙ্গদ বীর সিং বাজওয়া, আনজুম মওদগিল, অপূর্বি চণ্ডেলা, দীপক কুমার, দিব্যংশ সিং পানওয়ার, ইলাভেনিল ভালারিওয়ান, মাইরাজ আহমদ খান, মনু ভাকার, রাহি সারনোবত, সঞ্জীব রাজপুত, সৌরভ চৌধুরী, তেজস্বিনী সাওয়ান্ত ও যশস্বিনী সিং দেশওয়াল।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in