Tokyo Olympics: পুরুষদের হকিতে স্পেনের বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে ছন্দে ফিরলো ভারত

অস্ট্রেলিয়ার কাছে ৭ গোল হজম করার পর দুরন্ত কামব্যাক ভারতীয় হকি দলের। পুল এ-তে গুরুত্বপূর্ণ ম্যাচে স্পেনকে সহজেই হারালো মনপ্রীতরা। এই জয়ের ফলে পরের রাউন্ডে যাওয়ার আশা জিইয়ে রাখলো দ্য ম্যান ইন ব্লু।
Tokyo Olympics: পুরুষদের হকিতে স্পেনের বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে ছন্দে ফিরলো ভারত
স্পেন বনাম ভারতের হকি ম্যাচছবি হকি ইন্ডিয়া ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অস্ট্রেলিয়ার কাছে সাত গোল হজম করার পর দুরন্ত কামব্যাক করলো ভারতীয় হকি দল। পুল এ-তে গুরুত্বপূর্ণ ম্যাচে স্পেনকে ৩-০ গোলে সহজেই হারালো মনপ্রীতরা। এই জয়ের ফলে পরের রাউন্ডে যাওয়ার আশা জিইয়ে রাখলো দ্য ম্যান ইন ব্লু।

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শুরু করলেও দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে শোচনীয় হারের মুখ দেখেন রুপিন্দর, শ্রীজেশরা। সেই ৭ গোল হজমের লজ্জা এদিন ভারত ঢাকলো স্পেনকে নাস্তানাবুদ করে।

প্রথম কোয়ার্টারের ৮ মিনিটেই দারুণ এক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি সিমরনজিৎ সিং। তবে এর ঠিক ৬ মিনিট বাদেই ভারতের স্কোরলাইনে প্রথম গোলটি যোগ হয় সিমরনজিতের হাত ধরেই। প্রথম কোয়ার্টারের শেষ মুহূর্তে স্পট কিক থেকে গোল করে ভারতকে ২-০ গোলে এগিয়ে দেন রুপিন্দর সিং। ম্যাচের দ্বিতীয় এবং তৃতীয় কোয়ার্টারে আর কোনো গোল হয়নি।

স্পেন এদিন বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে। ভারতের ডিফেন্সের প্রদর্শন ছিলো নজরকাড়া। স্প্যানিশদের কফিনে ভারত শেষ পেরেকটি পুঁতে দেয় খেলার চতুর্থ কোয়ার্টারে। ৫১ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে গোল করেন রুপিন্দর।

গুরুত্বপূর্ণ জয়ের ফলে তিনি ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পুল এ-তে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। অপরাজিত অস্ট্রেলিয়া দল তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। তৃতীয় স্থানে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ৩ ম্যাচে ৪।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in