Tokyo Olympics: রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানিকে উড়িয়ে দিলো ব্রাজিল

বর্তমান স্বর্ণপদক জয়ীরা জার্মান দলকে হারিয়েছে ৪-২ ব্যবধানে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুখ থুবড়ে পড়েছে আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার কাছে ২-০ ব্যবধানে হেরে অলিম্পিক অভিযান শুরু হয়েছে তাদের।
Tokyo Olympics: রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানিকে উড়িয়ে দিলো ব্রাজিল
রিচার্লিসনছবি টোকিও ২০২০ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মানিকে উড়িয়ে দিলো ব্রাজিল। বর্তমান স্বর্ণপদক জয়ীরা অনভিজ্ঞ জার্মান দলকে হারিয়েছে ৪-২ ব্যবধানে। এছাড়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুখ থুবড়ে পড়েছে আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার কাছে ২-০ ব্যবধানে হেরে অলিম্পিক অভিযান শুরু হয়েছে ফার্নান্দো বাতিস্তার ছেলেদের। অন্য দুই ম্যাচের একটিতে রোমানিয়া ১-০ গোলে জিতেছে হন্ডুরাসের বিপক্ষে এবং স্বাগতিক জাপান ১-০ গোলে জিতেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

রিও অলিম্পিকের ফাইনালে জার্মানিকে হারিয়েই সোনা জেতে ব্রাজিল। এবার চ্যাম্পিয়ন এবং রানার আপের দেখা হয়েছে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে। জার্মানিকে কার্যত গুঁড়িয়ে দিয়ে অলিম্পিক মিশন শুরু করেছে ব্রাজিল। এই ম্যাচে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় সেলেসাওরা। তিনটি গোলই করেন দলের তারকা ফুটবলার রিচার্লিসন।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে জার্মানির হয়ে একটি গোল শোধ করেন নাদিম আমিরি। তবে ৬৭ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জার্মানির ম্যাক্সিমিলিয়ান আর্নল্ডকে। দশ জনের জার্মানি অবশ্য এরপর রাগনার আচের গোলে আরোও একটি ব্যবধান কমায়। তবে শেষ রক্ষা হয়নি। যোগ করা সময়ে পাউলিনহো জার্মানির জালে দলের হয়ে চতুর্থ বার বলটি জড়িয়ে দেন। ৪-২ ব্যবধানে বড় জয় আসে ব্রাজিল শিবিরে।

অন্য ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরে অলিম্পিক যাত্রা শুরু করলো দু'বারের সোনা জয়ী আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার হয়ে এই ম্যাচে একটি করে গোল করেন যথাক্রমে লাচলান ওয়েলস এবং মার্কো তিলিও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in