সংযুক্ত আরব আমিরশাহীতেই আসর বসতে চলেছে T-20 বিশ্বকাপের

ভারতে T-20 বিশ্বকাপের আসর বসার কথা থাকলেও করোনা পরিস্থিতিতে তা সম্ভব হচ্ছেনা। তাই মরুদেশেই ঢাকে কাঠি পড়বে এই টুর্নামেন্টের। ICC এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা না করলেও সূত্রানুযায়ী এমনটাই জানা গিয়েছে।
সংযুক্ত আরব আমিরশাহীতেই আসর বসতে চলেছে T-20 বিশ্বকাপের
ছবি আইসিসি ক্রিকেট ডট কমের সৌজন্যে

আইপিএলের পর সংযুক্ত আরব আমিরশাহীতেই আসর বসতে চলেছে টি টোয়েন্টি বিশ্বকাপের। ভারতে টি টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা থাকলেও করোনা পরিস্থিতিতে তা সম্ভব হচ্ছেনা। তাই মরুদেশেই ঢাকে কাঠি পড়বে এই টুর্নামেন্টের। আইসিসি এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা না করলেও ক্রিকইনফোর সূত্রানুযায়ী এমনটাই জানা গিয়েছে।

ক্রিকইনফো জানিয়েছে, আরব আমিরশাহীতে ২০২১ সালের টি টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে ১৭ ই অক্টোবর। ১৬ টি দেশের এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ ই নভেম্বর। ফ্র্যাঞ্চাইজিগুলিতে করোনা থাবা বসানোর পর মাঝপথেই বন্ধ করে দেওয়া হয় আইপিএল। অসমাপ্ত আইপিএল আয়োজন করার কাজ ইউএইতে ইতিমধ্যেই শুরু করে দিয়েছে বিসিসিআই। ১৯ শে সেপ্টেম্বর থেকে ১৫ ই অক্টোবর পর্যন্ত চলতে পারে ইন্ডিয়ান প্রিমিয়াম লীগ। আইপিএল শেষ হওয়ার দুদিন পরেই শুরু হতে পারে সীমিত ওভারের বিশ্বযুদ্ধ।

করোনা মহামারীতে ভয়াবহ অবস্থা ভারতে। তাই বিশ্বকাপ নিয়ে সংশয় তৈরি হয়েছিলো আগেই। বিসিসিআই-এর তরফ থেকে ভ্যেনুর ব্যাপারে আগেই সময় চেয়ে নেওয়া হয় আইসিসির কাছে। এবার পরিস্থিতির চাপে সম্ভবত মরুদেশেই টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে।

টি টোয়েন্টি বিশ্বকাপ হবে দুটি রাউন্ডে। প্রথম রাউন্ডে বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটোল্যান্ড, নামিবিয়া, ওমান, পাপুয়া নিউগিনি খেলবে ১২ টি ম্যাচ। এখান থেকে চারটি দল জায়গা করে নেবে দ্বিতীয় রাউন্ডে। এই ম্যাচগুলি ইউএইর একটি নির্দিষ্ট ভ্যেনুর পাশাপাশি আয়োজিত হবে ওমানে। বাকি আট দল র‍্যাঙ্কিং অনুযায়ী সরাসরিই দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেছে। ১২ টি দলের মধ্যে দ্বিতীয় রাউন্ডের লড়াই শুরু হবে আরব আমিরশাহীর আবুধাবি, শারজা এবং দুবাইয়ে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in