T-20: বাটলার ঝড়ে ঢেকে গেল বিরাট ইনিংস - ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ৮ উইকেটে হার ভারতের
ক্রিকেট ইংল্যান্ডের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

T-20: বাটলার ঝড়ে ঢেকে গেল বিরাট ইনিংস - ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ৮ উইকেটে হার ভারতের

বাটলার ঝড়ে চাপা পড়ে গেলো বিরাট ইনিংস। ওপেন করতে নেমে ৫২ বলে অপরাজিত ৮৩* রানের মারকাটারি ইনিংস খেললেন জস বাটলার। ভারতের দেওয়া ১৫৭ রানের লক্ষ্য মাত্রা ১০ বল বাকি থাকতেই টপকে গেলো ব্রিটিশরা। ৮ উইকেটে দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো মর্গ্যান বাহিনী।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে জেশন রয় ৯ রান করে ফিরে যান। এরপর দলকে দুরন্ত ছন্দে এগিয়ে নিয়ে যেতে থাকেন জস বাটলার এবং ডেভিড মালান। মালান ১৭ বলে ১৮ রান করেন।

৮১ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর ইংল্যান্ডকে আর ফিরে তাকাতে হয়নি। জস বাটলার এবং জনি বেয়ারিস্টো ম্যাচ শেষ করেই মাঠ ছাড়েন। বাটলার ৫২ বলে ৮৩* রানে অপরাজিত থাকেন। তাঁর ইনিংস সাজানো রয়েছে ৫ টি বাউন্ডারি এবং ৪ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। জনি বেয়ারিস্টো ২৮ বলে ৪০* রানের দুরন্ত ইনিংস খেলেন।

ভারতের হয়ে প্রথম টি টোয়েন্টি ম্যাচে ম্যাচে ১ এবং দ্বিতীয় ম্যাচে রানের খাতা খুলতে পারেনি লোকেশ রাহুল। আমেদাবাদে এদিন তৃতীয় টি টোয়েন্টিতেও দ্বিতীয় ম্যাচের অনুরূপ ছবি নির্ভরযোগ্য ওপেনার রাহুলের ব্যাটে। চার বল খেলে শূন্য রান করে মার্ক উডের কাছে ক্লিন বোল্ড হয়ে প্যাভিলিয়নের রাস্তা দেখেন তিনি। গত ম্যাচে দুরন্ত ইনিংস খেলা ইশান কিশান এদিন ৪ রান করে জর্ডনের শিকার হন। রোহিত শর্মা করেন ১৫ রান। রোহিতকেও ফেরান উড।

২৪ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতীয় দলকে দিশা দেখানোর চেষ্টা করেন স্বয়ং অধিনায়ক। ঋষভ পন্থকে সঙ্গে নিয়ে ম্যাচের হাল ধরার চেষ্টা করেন বিরাট। কিন্তু সুন্দর ভাবে রান সংগ্রহ করতে থাকা ঋষভ ২৫ রান করে রান আউট হয়ে ফিরে যান। শ্রেয়স আয়ারও(৮) ব্যর্থ হয় উডের কাছে।

ব্যাট হাতে এদিন কার্যত একা লড়াই করে দলকে লড়াইয়ের জায়গায় নিয়ে যান বিরাট কোহলি। ভারত অধিনায়কের ব্যাটে আসে ৪৬ বলে ৭৭* রানের দুরন্ত ইনিংস। তাঁর ইনিংস সাজানো রয়েছে ৮ টি বাউন্ডারি এবং ৪ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। শেষের দিকে ১৫ বলে ১৭ রান যোগ করেন হার্দিক পান্ডিয়া।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in