হাঁটুতে গুরুতর চোট! IPL থেকে ছিটকে যাওয়ায় পাশাপাশি ঘরোয়া মরশুমেও অনিশ্চত কুলদীপ যাদব
কুলদীপ যাদবফাইল ছবি সংগৃহীত

হাঁটুতে গুরুতর চোট! IPL থেকে ছিটকে যাওয়ায় পাশাপাশি ঘরোয়া মরশুমেও অনিশ্চত কুলদীপ যাদব

IPL-র অনুশীলনের সময় হাঁটুতে চোট লাগে কুলদীপের। জানা গেছে ফিল্ডিং করতে গিয়ে হাঁটু ঘুরে গেছে তাঁর। যার কারণে IPL থেকে ছিটকে গিয়ে দেশে ফিরে এসেছেন তিনি। মুম্বইয়ে তাঁর হাঁটুতে অস্ত্রোপচারও করা হয়েছে।

দুঃসময় কিছুতেই পিছু ছাড়ছে না কুলদীপ যাদবের। নাইট রাইডার্সের হয়ে প্রথম একাদশে খেলার সুযোগ হয়নি। পাশাপাশি টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের স্কোয়াডে জায়গাও হয়নি তাঁর। এর মধ্যেই চোটের কারণে আইপিএল ছেড়ে দেশে ফিরে এসেছেন কুলদীপ। চোট এতোটাই গুরুতর যে কিছুদিনের মধ্যে শুরু হতে চলা ঘরোয়া ক্রিকেটেও অনিশ্চিত হয়ে পড়লেন তিনি।

সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের অনুশীলনের সময় হাঁটুতে চোট লাগে কুলদীপের। জানা গিয়েছে ফিল্ডিং করতে গিয়ে হাঁটু ঘুরে গেছে বাঁ হাতি স্পিনারের। যার কারণে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন এবং দেশে ফিরে এসেছেন। ইতিমধ্যেই মুম্বইয়ে তাঁর হাঁটুতে অস্ত্রোপচারও করা হয়েছে। তবে সুস্থ হয়ে উঠতে কুলদীপের চার থেকে ছয় মাস সময় লাগবে। তাই ঘরোয়া ক্রিকেট কার্যত খেলাই হবে না তাঁর। এই হাঁটুর চোট নিঃসন্দেহে চায়নাম্যান কুলদীপ কেরিয়ারেও বড় আঘাত।

২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপে নিয়মিত ভারতের প্রথম একাদশে থাকা কুলদীপের জায়গা হয়নি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। কেকেআরের হয়েও আইপিএলের প্রথম পর্বে সুযোগ হয়নি বাঁ-হাতি চায়নাম্যানের। দ্বিতীয় পর্ব শুরুর সময় যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। তবে দ্বিতীয় পর্বের তিন ম্যাচের একটিতেও দেখা যায়নি কুলদীপকে।

মুম্বই ইন্ডিয়ানসকে হারানোর পর হরভজন সিং প্রথম কুলদীপের চোটের আপডেট দিয়েছিলেন। তবে তখন অনুমান করা হয়নি চোট এতোটাই গুরুতর বলে। যার কারণে ছিটকে যেতে হলো আইপিএল থেকে। সেইসঙ্গে রঞ্জি ট্রফিতেও মুম্বইয়ের হয়ে অনিশ্চত হয়ে পড়েছেন তিনি। মুম্বইয়ে অস্ত্রোপচার করা হয়েছে ইতিমধ্যেই। ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমীতে তাঁর রিহ্যাবিলিটেশনের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গিয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.