Ranji Trophy: ৭২৫ রানে জয়! উত্তরাখন্ডকে হারিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়লো মুম্বই

প্রথম শ্রেণীর ক্রিকেটে নিউ সাউথ ওয়েলসের গড়া সবচেয়ে বেশি রানে জয়ের ৯২ বছরের রেকর্ড ভেঙে নয়া নজির মুম্বইয়ের।
Ranji Trophy: ৭২৫ রানে জয়! উত্তরাখন্ডকে হারিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়লো মুম্বই
সরফরাজ খানছবি - সংগৃহীত

উত্তরাখন্ডকে হারিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়লো মুম্বই। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে উত্তরাখন্ডের বিরুদ্ধে ৭২৫ রানের ব্যবধানে জয় তুলে নিয়েছেন পৃথ্বী শ-রা। প্রথম শ্রেণীর ক্রিকেটে নিউ সাউথ ওয়েলসের গড়া সবচেয়ে বেশি রানে জয়ের ৯২ বছরের রেকর্ড ভেঙে নয়া নজির মুম্বইয়ের।

মুম্বই যে সেমিফাইনালে জায়গা করে নিচ্ছে তার আভাস বুধবারই পাওয়া গিয়েছিলো। প্রথম ইনিংসে সুভেদ পার্কার, সরফরাজ খানদের বিশাল ইনিংসে ভর করে রানের পাহাড় দাঁড় করায় মুম্বই। সরফরাজ করেন ১৫৩ রান এবং সুভেদ ২৫২ রানের অনবদ্য এক ইনিংস খেলেন। এছাড়াও প্রথম ইনিংসে আরমান জাফের ৬০ এবং শামস মুলানি ৫৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন মুম্বইকে।

মুম্বইয়ের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে ১১৪ রানে অল আউট হয়ে যায় উত্তরাখণ্ড। দ্বিতীয় ইনিংসে ফের চলে মুম্বইয়ের রানের ঘোড়া। পৃথ্বী শ ৭২ এবং যশস্বী জসওয়াল ১০৩ রান করেন। তৃতীয় দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ২৬১ রান তুলেছিলো মুম্বই। চতুর্থ দিনে আর ব্যাট করতে না নেমে ৭৯৪ রানের লীড রেখে উত্তরাখন্ডকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পাঠায় মুম্বই। আর দ্বিতীয় ইনিংসে প্রথম ইনিংসের থেকেও শোচনীয় পরিস্থিতি তৈরি হয় উত্তরাখন্ডের। মাত্র ৬৯ রানেই অল আউট হয়ে যায় তারা।

কোয়ার্টার ফাইনালে ৭২৫ রানের জয় নিয়ে ইতিহাস তৈরি করেছে মুম্বই। ১৯২৯-৩০ সালে নিউ সাউথ ওয়েলস ৬৮৫ রানে পরাজিত করেছিলো কুইন্সল্যান্ডকে। যা কিনা এতদিন পর্যন্ত প্রথম শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের নজির ছিলো। উত্তরাখন্ডের বিপক্ষে নিউ সাউথ ওয়েলসের গড়া সেই রেকর্ড ছাপিয়ে গেলো মুম্বই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in