IND vs SA: রোহিতের উপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে কোহলির ডেপুটি লোকেশ রাহুল

২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট দিয়েই শুরু হচ্ছে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। প্রোটিয়াদের বিপক্ষে সেই টেস্ট সিরিজে ভারতীয় দলে বিরাট কোহলির নতুন ডেপুটি হচ্ছেন লোকেশ রাহুল।
IND vs SA: রোহিতের উপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে কোহলির ডেপুটি লোকেশ রাহুল
লোকেশ রাহুলছবি BCCI-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট দিয়েই শুরু হচ্ছে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। প্রোটিয়াদের বিপক্ষে সেই টেস্ট সিরিজে ভারতীয় দলের নতুন সহ অধিনায়কের নাম ঘোষণা করলো বিসিসিআই। বিরাট কোহলির নতুন ডেপুটি হচ্ছেন লোকেশ রাহুল।

সম্প্রতি ভারতের ওডিআই দলের নতুন অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা। বিরাট রয়েছেন শুধু টেস্ট দলের অধিনায়ক। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের জন্য বিরাটের ডেপুটি হিসেবে নিযুক্ত করা হয়েছিলো রোহিত শর্মাকেই। তবে মুম্বইয়ে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংএর চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত। তাই রোহিতের পরিবর্তে নতুন সহ অধিনায়ক হিসেবে লোকেশ রাহুলের নাম ঘোষণা করেছে ভারতের ক্রিকেট বোর্ড।

রোহিতের ছিটকে যাওয়ায় অনেকেই মনে করছিলেন আজিঙ্কে রাহানের কাঁধেই সহ অধিনায়কত্বের দায় ভার তুলে দেওয়া হতে পারে। কিন্তু রাহানের সাম্প্রতিক ফর্ম নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা সমালোচনা করছেন। যে কারণেই রাহুলকেই বেছে নেওয়া হয়েছে বিরাটের ডেপুটি হিসেবে।

রাহুল বর্তমানে ভারতের তিন ফরম্যাটের ক্রিকেটেই ভরসাযোগ্য মুখ। আজকের ঘোষণার পর থেকে অনেকেই ভারতের ভবিষ্যতের অধিনায়ক হিসেবে লোকেশ রাহুলকে কল্পনা করতে শুরু করে দিয়েছেন। এখনও পর্যন্ত দেশের জার্সিতে ৪০টি টেস্ট খেলেছেন রাহুল। ৩৫.১৬ গড়ে ৬টি সেঞ্চুরি সহ ২১৩১ রান করেছেন তিনি।

লোকেশ রাহুল
Gautam Gambhir: আবার আইপিএলের মঞ্চে গৌতম গম্ভীর, কোন দলে নিযুক্ত হলেন প্রাক্তন নাইট অধিনায়ক?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in