ISL: ডার্বি ম্যাচে এটিকে মোহনবাগানের কাছে ৩-১ গোলে হার এসসি ইস্টবেঙ্গলের
এসসি ইস্টবেঙ্গলের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ISL: ডার্বি ম্যাচে এটিকে মোহনবাগানের কাছে ৩-১ গোলে হার এসসি ইস্টবেঙ্গলের

শুক্রবার প্রথমার্ধের ১৫ মিনিটেই এগিয়ে যায় এটিকে মোহনবাগান। তিরির বাড়ানো পাস থেকে গোল করে দলকে লীড এনে দেন গোল মেশিন রয় কৃষ্ণা। এটি চলতি আইএসএলে ফিজিয়ান তারকার ১৩ তম গোল।

প্রতিশোধ নেওয়া হলো না লাল-হলুদদের। চলতি আইএসএলের প্রথম লীগে ইস্টবেঙ্গলকে ২-০ ব্যবধানে হারিয়ে কলকাতা ডার্বি জিতেছিলো এটিকে মোহনবাগান। ফিরতি লীগেও কলকাতার এই দুই প্রধানের লড়াইয়ে জয় বজায় রাখলো আন্তোনিয়ো লোপেস হাবাসের দল। শুক্রবার গোয়ার ফাতোর্দা স্টেডিয়ামে এসসি ইস্টবেঙ্গলকে ৩-১ ব্যবধানে পর্যুদস্ত করে শীর্ষস্থান আরও জোরালো করলো সবুজ-মেরুনরা। মোহনবাগানের হয়ে এদিন একটি গোল করলেন এবং দুটি গোলে সরাসরি অবদান রাখলেন গোল মেশিন রয় কৃষ্ণা। অপর দুটি গোল আসে ডেভিড উইলিয়ামস এবং জাভি হার্নান্ডেজের পা থেকে। ইস্টবেঙ্গল স্কোর লাইনে একটি মাত্র গোল যোগ করতে পারে তিরির আত্মঘাতী গোলের মাধ্যমে।

শুক্রবার প্রথমার্ধের ১৫ মিনিটেই এগিয়ে যায় এটিকে মোহনবাগান। তিরির বাড়ানো পাস থেকে গোল করে দলকে লীড এনে দেন গোল মেশিন রয় কৃষ্ণা। এটি চলতি আইএসএলে ফিজিয়ান তারকার ১৩ তম গোল। গোল্ডেন বুট জেতার দৌড়ে তিনি রয়েছেন সবার প্রথমে। পেছনে ফেলেছেন এফসি গোয়ার ইগোর এঙ্গুলো (১২ গোল) এবং মুম্বই সিটি এফসি-র অ্যাডাম লে ফন্ড্রেকে (১১ গোল)।

প্রথমার্ধের ৪১ মিনিটে এসসি ইস্টবেঙ্গল সমতা ফিরে পায়। আত্মঘাতী গোল করে বসেন এটিকে মোহনবাগানের তিরি। ১-১ ব্যবধানে প্রথমার্ধ শেষ হলেও দ্বিতীয়ার্ধে লাল-হলুদদের চেপে ধরে সবুজ মেরুনরা। ৭২ মিনিটে রয় কৃষ্ণার বাড়ানো পাস থেকে মোহনবাগানের হয়ে দ্বিতীয় গোলটি করেন অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড ডেভিড উইলিয়ামস।

সবুজ মেরুন শিবিরে তাদের তৃতীয় তথা শেষ গোলটি আসে নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা অতিরিক্ত সময়ে। এবারও পাস বাড়ান কৃষ্ণা। আর নিখুঁত পাস থেকে দুরন্ত গোল করে এসসি ইস্টবেঙ্গলের কফিনে শেষ পেরকটি পুঁতে দেন জাভি হার্নান্ডেজ।

এদিন বল দখলের লড়াইয়ে ইস্টবেঙ্গলের পাল্লা ভারী থাকলেও গোলের দেখা পায়নি রবি ফাউলারেরা। ছন্নছাড়া ফুটবল খেলে তারা। অন্যদিকে বারংবার আক্রমণে লাল-হলুদদের রক্ষণভাগকে নাজেহাল করে তোলে মোহনবাগান। মোট ১৭ টি শট নেয় রয় কৃষ্ণারা। যার মধ্যে ৭ টি থাকে টার্গেটে। এসসি ইস্টবেঙ্গল এদিন ৮ টি শট নিলেও কোনোটাই টার্গেটে রাখতে সক্ষম হয়নি ড্যানি ফক্সের বাহিনী।

আগেই প্লে অফ নিশ্চিত করেছে এটিকে মোহনবাগান। ফিরতি লীগেও ডার্বি জিতে লীগ টেবিলের শীর্ষস্থান আরও জোরালো করলো তারা। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট আন্তোনিয়ো লোপেস হাবাসদের। দ্বিতীয় স্থানে থাকা মুম্বই সিটি এফসি-র সংগ্রহ ১৭ ম্যাচে ৩৪ পয়েন্ট। চলতি মরশুমটা একেবারেই ভালো কাটেনি ইস্টবেঙ্গলের । অভিষেক আইএসএলে ফিকে হয়ে রয়েছে রবি ফাউলারেরা। ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের নবম স্থানে তারা।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in