IPL 2021: যশস্বী-দুবের বিধ্বংসী ইনিংসে ঢাকা পড়লো গায়কোয়াডের শতরান, ৭ উইকেটে জয় রাজস্থানের

চেন্নাইয়ের দেওয়া ১৯০ রানের বড় লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে অতি সহজেই জয় তুলে নিয়েছে রাজস্থান রয়্যালস। চেন্নাইয়ের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেছেন যশস্বী জসওয়াল(৫০), শিবম দুবে(৬৪*)।
IPL 2021: যশস্বী-দুবের বিধ্বংসী ইনিংসে ঢাকা পড়লো গায়কোয়াডের শতরান, ৭ উইকেটে জয় রাজস্থানের
ছবি রাজস্থান রয়্যালসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

যশস্বী জসওয়াল, শিবম দুবেদের বিধ্বংসী ইনিংসে ঢাকা পড়ে গেলো ঋতুরাজ গায়কোয়াডের অনবদ্য শতরান। আবুধাবিতে চেন্নাইয়ের দেওয়া ১৯০ রানের বড় লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে অতি সহজেই জয় তুলে নিয়েছে রাজস্থান রয়্যালস। চেন্নাইয়ের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেছেন যশস্বী জসওয়াল(৫০), শিবম দুবে(৬৪*)। ১৫ বল হাতে রেখেই ৭ উইকেটে বড় জয় নিয়ে প্লে অফের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখলো স্যামসন বাহিনী।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে শুরুতেই মেজাজটা স্পষ্ট করে দিয়েছিলেন রাজস্থানের দুই ওপেনার এভান লুইস এবং যশস্বী জসওয়াল। প্রথম উইকেটে ৩২ বলে ৭৭ রানের পার্টনারশিপ গড়েন এই জুটি। লুইস মাত্র ১২ বলে ২৭ রানের এক ঝড়ো ইনিংস খেলে শার্দুল ঠাকুরকে উইকেট দিয়ে ফিরে যান। অপর ওপেনার যশস্বী জসওয়াল এদিন বিধ্বংসী রূপ নিয়ে মাত্র ১৯ বলেই অর্ধশতরান পূর্ণ করেন। তাঁর ২১ বলে ৫০ রানের ইনিংস সাজানো রয়েছে ৬ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারির মাধ্যমে।

ওপেনার জুটি ফিরে যাওয়ার পর রাজস্থানের হয়ে আবার এক অনবদ্য পার্টনারশিপ গড়েন অধিনায়ক সঞ্জু স্যামসন এবং শিবম দুবে। তৃতীয় উইকেটে এই জুটি যোগ করেন ৫৭ বলে ৮৯ রান। স্যামসন ২৪ বলে ২৮ রান করে ফিরে যাওয়ার সময় রাজস্থান জয়ের প্রায় দোরগোড়ায়। এরপর অবশ্য ফিরে তাকাতে হয়নি। শিবম দুবে এবং গ্লেন ফিলিপস ম্যাচ শেষ করেই ফেরেন। ৪ টি বাউন্ডারি এবং ৪ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪২ বলে অপরাজিত ৬৪* রানের ম্যাচ উইনিং ইনিংস উপহার দেন দুবে। ফিলিপস ৮ বলে ১৪* রানে অপরাজিত রয়েছেন।

আবুধাবিতে এই ম্যাচে ব্যাট হাতে অনবদ্য শতরান পূর্ণ করলেন চেন্নাই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড। ২০ তম ওভারের শেষ বলে ৬ মেরে নিজের শতরান পূর্ণ করেন ঋতুরাজ। এই চেন্নাই ওপেনার ৬০ বলে ১০১* রানে অপরাজিত রয়েছেন। পাশাপাশি এখনও পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের অরেঞ্জ ক্যাপ নিজের দখলে করে নেন তিনি। ঋতুরাজের সাথে ডেথ ওভারে ব্যাট হাতে ঝড় তুলেছেন রবীন্দ্র জাদেজা। ৪ টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ১৫ বলে ৩২ রান করেন জাড্ডু। ঋতুরাজ এবং জাদেজা জুটি শেষ ২২ বলে ৫৫ রান যোগ করেন চেন্নাইয়ের স্কোর বোর্ডে।

ঋতুরাজ গায়কোয়াড এবং রবীন্দ্র জাদেজা ছাড়া অবশ্য চেন্নাইয়ের অন্য ব্যাটসম্যানরা সেভাবে জ্বলে উঠতে পারেননি। ফাফ ডু প্লেসি করেন ২৫ রান এবং মঈন আলি ২১ রান। সুরেশ রায়না(৩) এবং অম্বতি রায়ডু(২)দ্রুত ফিরে আসেন। রাজস্থানের হয়ে এই ম্যাচে ৪ ওভারে ৩৯ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন রাহুল টিওয়াটিয়া। একটি উইকেট নিয়েছেন চেতন শাকারিয়া। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রান স্কোর বোর্ডে দাঁড় করায় ধোনি বাহিনী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in