IPL 2021: তীরে এসে তরী ডুবলো পাঞ্জাবের, নাটকীয় ম্যাচে জয় ছিনিয়ে নিলো রাজস্থান
রাজস্থান রয়ালস-এর খেলোয়াড়রাছবি IPL-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

IPL 2021: তীরে এসে তরী ডুবলো পাঞ্জাবের, নাটকীয় ম্যাচে জয় ছিনিয়ে নিলো রাজস্থান

রাজস্থানের হয়ে এই ম্যাচে অভিষেক ঘটে সিপিএল কাঁপানো ক্যারিবিয়ান তারকা এভান লুইসের। তরুণ যশস্বী জসওয়ালকে নিয়ে শুরুটা দুরন্তই করেন লুইস।

নাটকীয় ম্যাচে পাঞ্জাবের হাত থেকে জয় ছিনিয়ে নিলো রাজস্থান। এমনটা হয়তো কল্পনাও করতে পারেনি দুই দলের ডাক আউট থেকে সমর্থকরা। শেষ ওভারে পাঞ্জাবের জয়ের জন্য প্রয়োজন ছিলো ৪ রান। বাইশ গজে ছিলেন দুরন্ত ব্যাট করতে থাকা এডেন মার্করাম এবং নিকোলাস পুরান। তবে কার্তিক ত্যাগীর ম্যাজিকে দু'রানে নাটকীয় জয় ছিনিয়ে নেয় রাজস্থান। শেষ ওভারে মাত্র ১ রানের বিনিময়ে জোড়া উইকেট নিয়ে রাজস্থানের ম্যাচের নায়ক কার্তিক ত্যাগী।

দ্বিতীয় দফায় রান তাড়া করতে নেমে প্রথম উইকেটে ১২০ রান যোগ করেন লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল। রাহুল ৪ টি বাউন্ডারি এবং ২ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৩৩ বলে ৪৯ রান করে চেতন শাকারিয়াকে উইকেট দিয়ে ফিরে যান। অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়াল অনবদ্য অর্ধশতরান উপহার দেন। মায়াঙ্ক ৭ টি বাউন্ডারি এবং ২ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪৩ বলে ৬৭ রান করেন। ওপেনার জুটির উইকেট হারানোর পর অবশ্য দলকে জয়ের একদম দোরগোড়ায় নিয়ে যান নিকোলাস পুরান এবং এডেন মার্করাম। তবে শেষ ওভারে তীরে এসে তরি ডুবে যায়। পুরানকে (৩২) ওভারের তৃতীয় বলে ফেরানোর পর সদ্য ব্যাট করতে নামা দীপক হুডাকে পঞ্চম বলে শূন্য রানে ফেরত পাঠান কার্তিক ত্যাগী। শেষ বলে ফ্যাবিয়ান অ্যালানকে রান করার সুযোগই দেননি কার্তিক। ২ রানে রুদ্ধশ্বাস এক ম্যাচ জিতে ৩ পয়েন্ট ঘরে তুলেছে সঞ্জু স্যামসনরা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব কিংস। জন্মদিনে এই ম্যাচে পাঞ্জাব কিংসের প্রথম একাদশে ছিলেন না 'ইউনিভার্সাল বস' ক্রিস গেইল। তবে বহু প্রতিক্ষার পর পাঞ্জাবের জার্সিতে অভিষেক ঘটে বাংলার পেসার ইশান পোড়েলের। অভিষেক ম্যাচে ইশান নিয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসনের উইকেট। তবে পাঞ্জাবের হয়ে বল হাতে এই ম্যাচে সব রং কেড়েছেন আর্শদীপ সিং। ৪ ওভারে মাত্র ৩২ রান দিয়ে আর্শদীপ তুলে নিয়েছেন ৫ টি উইকেট।

রাজস্থানের হয়ে এই ম্যাচে অভিষেক ঘটে সিপিএল কাঁপানো ক্যারিবিয়ান তারকা এভান লুইসের। তরুণ যশস্বী জসওয়ালকে নিয়ে শুরুটা দুরন্তই করেন লুইস। মারকাটারি মেজাজে খেলা ওয়েস্ট ইন্ডিজের তারকা ২১ বলে ৩৬ রান করেন। যশস্বী জসওয়াল ৩৬ বলে ৪৯ রান করেন।

সঞ্জু স্যামসনের ব্যাট এদিন চলেনি। মাত্র ৪ রান করে ইশান পোড়েলের শিকার হন তিনি। তবে মিডল অর্ডারে ছোটো কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে এগিয়ে দেন লিভিংস্টোন এবং মহিপাল লোমর। লিভিংস্টোন ১৭ বলে ২৫ রান করেন এবং লোমর ১৭ বলে ৪৩ রানের একটি বিধ্বংসী ইনিংস উপহার দেন। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৮৫ রান সংগ্রহ করে অল আউট হয়ে যায় রাজস্থান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in