IND vs ENG Test: দুই ওপেনারের সৌজন্যে ওভালে চতুর্থ দিনের শেষে এগিয়ে ইংল্যান্ড

দ্বিতীয় ইনিংসে ভারত সংগ্রহ করেছে ৪৬৮ রান। ব্রিটিশদের সামনে ৩৬৮ রানের লক্ষ্য মাত্রা রেখেছে বিরাট বাহিনী। তবে চতুর্থ দিনের শেষে দুই ব্রিটিশ ওপেনারের সৌজন্যে এগিয়ে রয়েছে ইংল্যান্ডই।
IND vs ENG Test: দুই ওপেনারের সৌজন্যে ওভালে চতুর্থ দিনের শেষে এগিয়ে ইংল্যান্ড
রোরি বার্নস এবং হাসিব হামিদছবি ICC-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লন্ডনে ওভালে দ্বিতীয় ইনিংসে অনবদ্য ব্যাটিং করেছে টিম ইন্ডিয়া। মিডিল অর্ডারে উইকেট রক্ষক ঋষভ পন্থ এবং শার্দুল ঠাকুরের শতরানের পার্টনারশিপ দলকে নিয়ে গিয়েছে ভালো জায়গায়। দ্বিতীয় ইনিংসে ভারত সংগ্রহ করেছে ৪৬৮ রান। ব্রিটিশদের সামনে ৩৬৮ রানের লক্ষ্য মাত্রা রেখেছে বিরাট বাহিনী। তবে চতুর্থ দিনের শেষে দুই ব্রিটিশ ওপেনারের সৌজন্যে এগিয়ে রয়েছে ইংল্যান্ডই।

রবিবার তৃতীয় ইনিংসে ৩২ ওভার ব্যাট করে স্কোর বোর্ডে ৭৭ রান যোগ করেছে দুই ওপেনার। রোরি বার্নস অপরাজিত রয়েছেন ৩১* রানে এবং হাসিব হামিদ ৪৩* রানে। সোমবার ম্যাচের শেষ দিনে চতুর্থ টেস্ট জয়ের জন্য ইংল্যান্ডের আর ২৯১ রান প্রয়োজন।

প্রথম ইনিংসের ব্যর্থতা ঢাকলো দ্বিতীয় ইনিংসে। গতকালই অনবদ্য শতরান করে দলকে অক্সিজেন জুগিয়েছিলো রোহিত শর্মা(১২৭)। চেতেশ্বর পূজারার ব্যাটেও আসে ৬১ রান। চতুর্থ দিনে বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা দলের স্কোর এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নিলেও জাদেজা বেশিক্ষণ টিকতে পারেননি। ১৭ রান করে ক্রিস ওকসের শিকার হন। এরপর আজিঙ্কে রাহানে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের রাস্তা দেখেন। বিরাট কোহলিও এরপর ৪৪ রান করে ফিরে যান।

৬ উইকেট হারানোর পরে ভারতের হয়ে ব্যাট করতে আসেন শার্দুল ঠাকুর। প্রথম ইনিংসে শার্দুলের টি টোয়েন্টির আদলে করা ৫৭ রানের ইনিংস ভারতকে মোটামুটি সম্মানজনক জায়গায় নিয়ে গিয়েছিলো। দ্বিতীয় ইনিংসে ঋষভ পন্থের সাথে জুটি বেঁধে শার্দুলই দলকে শক্ত জমি দিলেন। পন্থ এবং শার্দুল সপ্তম উইকেটে যোগ করেন ১০০ রান। শার্দুল ঠাকুর ৭২ বলে ৬০ রানে আউট হন। ঋষভ পন্থের(৫০)ব্যাটে আসে অর্ধশতরান। এদিন ভারতের টেল এন্ডে উমেশ যাদব(২৫) ও জসপ্রীত বুমরাহ(২৪)গুরুত্বপূর্ণ রান যোগ করেন।

ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে ৩ টি উইকেট তুলে নেয় ক্রিস ওকস। জোড়া উইকেট নেয় ওলি রবিনসন এবং মঈন আলি। একটি করে উইকেট নেয় জিমি অ্যান্ডারসন, জো রুট ও ক্রেগ ওভার্টন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in