2nd ODI: রাহুলের অনবদ্য শতরান, ব্রিটিশদের সামনে ৩৩৭ রানের বড় লক্ষ্য রাখল বিরাট বাহিনী
ছবি বিসিসিআই-এর ট্যুইটার থেকে সংগৃহীত

2nd ODI: রাহুলের অনবদ্য শতরান, ব্রিটিশদের সামনে ৩৩৭ রানের বড় লক্ষ্য রাখল বিরাট বাহিনী

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে এসে শুরুতেই ধাক্কা খায় ভারত। ৯ রানে পড়ে প্রথম উইকেট এবং ৩৭ রানে দ্বিতীয়। দুই ওপেনার শিখর ধবন (৪) এবং রোহিত শর্মা (২৫) দ্রুত ফিরে যান।

টি-টোয়েন্টি সিরিজের ব্যর্থতা দ্বিতীয় ওডিআই ম্যাচে ঢাকলেন লোকেশ রাহুল। প্রথম ওডিআই-এ ৪৩ বলে অপরাজিত ৬২* রানের ইনিংসের পর শুক্রবার দ্বিতীয় ওডিআইতে অনবদ্য শতরান হাঁকালেন তিনি। শ্রেয়স আয়ারের পরিবর্তে দলে আসা ঋষভ পন্থও ব্যাট হাতে ঝড় তুললেন। রাহুলের ১০৮ রান এবং ঋষভের ৭০ রানের ঝড়ো ইনিংসের সৌজন্যে ব্রিটিশদের সামনে ৩৩৭ রানের লক্ষ্য মাত্রা খাড়া করলো টিম ইন্ডিয়া।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে এসে শুরুতেই ধাক্কা খায় ভারত। ৯ রানে পড়ে প্রথম উইকেট এবং ৩৭ রানে দ্বিতীয়। দুই ওপেনার শিখর ধবন (৪) এবং রোহিত শর্মা(২৫)দ্রুত ফিরে যান। তবে এরপর প্রাথমিক ধাক্কা কাটিয়ে দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। তৃতীয় উইকেটে এই জুটি যোগ করেন ১২১ রান। বিরাট কোহলি এদিন ৭৯ বলে ৬৬ রান করেন।

বিরাট ফিরে গেলেও রাহুল তার অনবদ্য ব্যাটিং-এর সৌজন্যে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ১১৪ বলে ১০৮* রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। তার ইনিংস সাজানো রয়েছে ৭ টি বাউন্ডারি এবং ২ টি ওভার বাউন্ডারির মাধ্যমে। রাহুলকে এদিন যোগ্য সঙ্গ দিলেন ঋষভ পন্থ। পন্থ ৪০ বলে ৭০ রানের এক ঝড়ো ইনিংস উপহার দিয়েছেন।

শেষের দিকে একটি চার এবং চারটি বিশাল ছক্কার মাধ্যমে ১৬ বলে ৩৫ রানের মারকাটারি ইনিংস খেললেন হার্দিক পান্ডিয়া। ক্রুনাল পান্ডিয়া অপরাজিত থাকলেন ১২* রানে। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৬ রান সংগ্রহ করলো ভারত।

ইংল্যান্ডের হয়ে এদিন জোড়া উইকেট নেয় টম কুরেন এবং রেসে টোপলে।একটি করে উইকেট নেয় স্যাম কুরেন এবং আদিল রাশিদ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in