French Open: সেমিফাইনালে নাদালের মুখোমুখি জোকোভিচ

রজার ফেডেরারকে পেছনে ফেলে পুরুষদের সিঙ্গেলসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়ার জন্য নাদালের আর দুটি জয়ের প্রয়োজন।
French Open: সেমিফাইনালে নাদালের মুখোমুখি জোকোভিচ
রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচফাইল ছবি

রেকর্ড ২১ তম গ্র্যান্ড স্ল্যাম এবং ১৪ তম ফরাসি ওপেনের শিরোপা থেকে মাত্র দু'ধাপ দূরে রাফায়েল নাদাল। আর্জেন্টিনার দিয়েগো সোয়াৎজম্যানকে হারিয়ে রোলাঁ গারোর সেমিফাইনালে 'ক্লে কোর্টের রাজা'। টুর্নামেন্টের দশম বাছাই সোয়াৎজম্যানের বিপক্ষে ৪ সেটের ম্যাচে ৩-১ সেটে জয় পায় 'স্প্যানিশ বুল'। ম্যাচ চলে ২ ঘন্টা ৪৫ মিনিট ধরে। খেলার ফলাফল রাফার পক্ষে ৬-৩, ৪-৬, ৬-৪, ৬-০।

প্রথম সেটে তৃতীয় বাছাই রাফা ৬-৩ ফলে সহজ জয় পায়। তবে দ্বিতীয় সেটে কামব্যাক করে সোয়াৎজম্যান। শেষ দুই সেটে অবশ্য আর্জেন্টাইন তারকাকে পাত্তাই দেয়নি নাদাল। রোলাঁ গারোতে এটি রাফার ১০৫ তম জয়।

অন‍্যদিকে কোয়ার্টার ফাইনালে মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন সার্বিয়ান নম্বর ওয়ান নোভাক জোকোভিচ। অর্থাৎ শুক্রবার হাইভোল্টেজ সেমিতে নাদাল মুখোমুখি হবে জোকোভিচের। অন্য সেমিফাইনালে জার্মানির আলেকজান্ডার জভেরভ মুখোমুখি হচ্ছে স্টেফানোস সিতিসিপাসের।

রজার ফেডেরারকে পেছনে ফেলে পুরুষদের সিঙ্গেলসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়ার জন্য নাদালের আর দুটি জয়ের প্রয়োজন। রোলাঁ গারোতে রেকর্ড ১৩ টি শিরোপা জিতেছে নাদাল। ২০০৫ থেকে ২০০৮ পর্যন্ত টানা ৪ বার, ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত টানা ৫ বার, ২০১৭ থেকে টানা চার বার ফ্রেঞ্চ ওপেন জিতেছেন এই স্প্যানিয়ার্ড।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in