EPL: আর্সেনালকে হারিয়ে শীর্ষ চারের লড়াই বাঁচিয়ে রাখলো টটেনহ্যাম

৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চেলসি, ৬৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে আর্সেনাল এবং ৬৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে টটেনহ্যাম।
EPL: আর্সেনালকে হারিয়ে শীর্ষ চারের লড়াই বাঁচিয়ে রাখলো টটেনহ্যাম
ছবি - টটেনহ্যাম হটস্পারের ফেসবুক পেজ

আর্সেনালকে হারিয়ে ইপিএলের শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়নস লীগে খেলার আশা বাঁচিয়ে রাখলো টটেনহ্যাম হটস্পার। লন্ডনের টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে স্বাগতিক স্পার্সরা দশ জনের গানার্সদের ৩-০ গোলে হারিয়ে বড় জয় তুলে নিয়েছে। টটেনহ্যামের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেছেন হ্যারি কেইন এবং একটি গোল করেছেন হেয়ুং-মিন সন।

চ্যাম্পিয়নস লীগের শিরোপা জয়ের লড়াই সহ শীর্ষ চারের লড়াই নিয়ে চলছে বেশ উত্তেজনা। খেতাব জয়ের দৌড়ে যেমন রয়েছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল, তেমনই শীর্ষ চারের বাকি দুই স্থানের জন্য লড়াই চালিয়ে যাচ্ছে চেলসি, আর্সেনাল এবং টটেনহ্যাম হটস্পার। তিনটি দলই খেলেছে ৩৬ টি ম্যাচ। ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চেলসি, ৬৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে আর্সেনাল এবং ৬৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে টটেনহ্যাম।

শেষ দুই ম্যাচের ফলাফলের পর এই তিন দলের যে কোনো একটি দল শেষ করবে পঞ্চম স্থানে এবং বাকি দুই দল যোগ্যতা অর্জন করবে চ্যাম্পিয়নস লীগ খেলার। গতরাতে লড়াইয়ে টিকে থাকার জন্য টটেনহ্যামকে জিততেই হতো। কারণ টটেনহ্যাম হারলে চ্যাম্পিয়নস লীগ নিশ্চিত হয়ে যেতো চেলসি এবং আর্সেনালের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় স্পার্সরা।

অন্যদিকে ৩৩ মিনিটের মাথায় পিছিয়ে পড়া মিকেল আর্তেটারা দশ জনের দলে পরিণত হয়। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রব হোল্ডিংকে। দশ জনের দল নিয়ে সম্পূর্ণ ম্যাচে ঘুরে দাঁড়ানো দূর, গোলের মুখই খুলতে পারলো না আর্সেনাল। খেলা শুরুর ২২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে টটেনহ্যামকে এগিয়ে দেন হ্যারি কেইন। ৩৭ মিনিটে রদ্রিগো বেন্তাকুরের ক্রস থেকে দ্বিতীয় গোলটি আসে হ্যারি কেইনের পায়ের ছোঁয়াতেই। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই অনবদ্য এক গোলে আর্সেনালকে ব্যাকফুটে ঠেলে দেন হেয়ুং-মিন সন।

EPL: আর্সেনালকে হারিয়ে শীর্ষ চারের লড়াই বাঁচিয়ে রাখলো টটেনহ্যাম
মিথ্যাচারের অভিযোগ করেছে চিলি, যোগ্যতা অর্জন করলেও কাতার বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় ইকুয়েডর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.