ENG VS AUS: বিশ্বকাপের আগে দারুণ ছন্দে ব্রিটিশরা, অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠেই হারালো বাটলাররা

অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠেই নাস্তানাবুদ করে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো জস বাটলারের দল। থ্রি লায়ন্সদের হয়ে এদিন ব্যাট হাতে বিধ্বংসী ইনিংস খেললেন ডেভিড মালান।
ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া
ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়াছবি সৌজন্যে ICC টুইটার হ্যান্ডেল

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুর্দান্ত ছন্দে ব্রিটিশরা। অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠেই নাস্তানাবুদ করে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলো জস বাটলারের দল। থ্রি লায়ন্সদের হয়ে এদিন ব্যাট হাতে বিধ্বংসী ইনিংস খেললেন ডেভিড মালান। সেইসঙ্গে ঝড় তুললেন মঈন আলিও। এই দুই ক্রিকেটারের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে অস্ট্রেলিয়ার সামনে ১৭৯ রানের লক্ষ্য রেখেছিল ইংল্যান্ড। যা তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রানই স্কোর বোর্ডে তুলতে সক্ষম হয়েছে স্বাগতিকরা।

পার্থে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে ৮ রানে হারায় ইংল্যান্ড। ইংল্যান্ডের করা ৬ উইকেটে ২০৮ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০০ রান তুলেছিল অজিরা। ক্যানবেরাতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও একই ছবি। ইংল্যান্ডের থেকে ৮ রান দূরেই আটকে গেলো অস্ট্রেলিয়া।

এদিন টসে জিতে ইংল্যান্ডকে প্রথম ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। শুরুতেই অ্যালেক্স হেলস(৪), জস বাটলার(১৭), বেন স্টোকস(৭), হ্যারি বুকরা(১) ফিরে গেলেও, দিনটা ছিল মালানের। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৪৯ বলে ৮২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। চাপের মুখে তাঁর এই ইনিংসের প্রশংসা করছে সকলেই। পাশাপাশি ২৭ বলে ৪৪ রানের মহামূল্যবান ইনিংস খেলেন মঈন আলিও।

লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নার(৪) এবং অ্যারন ফিঞ্চ(১৩) দ্রুত সাজঘরে ফেরার পর ম্যাচের হাল ধরে ছিলেন মিচেল মার্শ এবং টিম। তবে মার্শের ৪৫ রান এবং টিম ডেভিডের ৪০ রানেও শেষ রক্ষা হয়নি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রানেই থামতে হয়েছে অজিদের।

ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া
কুস্তিগীর সাগর রানা খুন মামলায় অলিম্পিয়ান সুশীল কুমার সহ ১৭ জনের বিরুদ্ধে চার্জশিট গঠন
ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া
T-20 World Cup 2022: ছিটকে গেলেন দীপক চাহার, ডনের দেশে পাড়ি জমাচ্ছেন এই তিন পেসার
ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া
Demonetisation: 'তদন্ত হবেই' - নোটবন্দি নিয়ে সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে মোদী সরকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in