আজ ডুরান্ডের ২য় কোয়ার্টার ফাইনাল, উড়িষ্যার অশ্বমেধের ঘোড়াকে থামানোই চ্যালেঞ্জ বেঙ্গালুরুর কাছে

উড়িষ্যার অশ্বমেধের ঘোড়া যেন ছুটেই চলেছে। গ্রুপ পর্যায়ে একটিও ম্যাচ হারেনি তারা। ৪ টে ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে নক আউট পর্বে যোগ্যতা অর্জন করেছে উড়িষ্যা।
বেঙ্গালুরু এফসি বনাম উড়িষ্যা এফসি
বেঙ্গালুরু এফসি বনাম উড়িষ্যা এফসিছবি সৌজন্যে ডুরান্ড কাপ ফেসবুক পেজ

শনিবার ডুরান্ড কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসিউড়িষ্যা এফসি। গ্রুপ পর্যায়ের পরিসংখ্যানে উড়িষ্যা এগিয়ে থাকলেও খুব একটা পিছিয়ে নেই সুনীলরাও। উড়িষ্যাকে থামানোই এখন বেঙ্গালুরু কাছে প্রধান চ্যালেঞ্জ।

উড়িষ্যার অশ্বমেধের ঘোড়া যেন ছুটেই চলেছে। গ্রুপ পর্যায়ে একটিও ম্যাচ হারেনি তারা। ৪ টে ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকে নক আউট পর্বে যোগ্যতা অর্জন করেছে উড়িষ্যা। গোল পার্থক্যেও বেঙ্গালুরুর থেকে এগিয়ে আছে তারা। মোট ১২ টি গোল করে ফেলেছে চলতি ডুরান্ডে। উল্লেখযোগ্য বিষয় হল একটি ম্যাচেও গোল হজম করতে হয়নি তাদের।

বেঙ্গালুরু অবশ্য ২ টি ম্যাচ জিতেছে এবং ২টি ড্র করেছে। যার সুবাদে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ এ-র দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনাল খেলবে। সুনীল ছেত্রী, প্রবীর দাস ও রয় কৃষ্ণাদের আক্রমণের ফলে ৯ টা গোল করেছে বেঙ্গালুরু। তবে প্রতিপক্ষের থেকে ৪ টে গোল ফেরতও পেয়েছেন তাঁরা।

বেঙ্গালুরু কোচের সব থেকে ভরসার জায়গা হল কৃষ্ণা ও ভারত অধিনায়ক সুনীল ছেত্রীর জুটি। রীতিমতো বিপক্ষের রক্ষণভাগকে সারাক্ষণ ব্যস্ত রাখছেন এই দুই তারকা স্ট্রাইকার। এছাড়াও বেঙ্গালুরুর আর একটি শক্তিশালী দিক হলো উইং প্লে। কখনও উদান্তা সিং তো কখনও প্রবীর দাসের একের পর এক ভয়ঙ্কর ক্রস বিপক্ষ দলের কোচের চিন্তার অন্যতম কারণ।

উড়িষ্যা ও বেঙ্গালুরুর মধ্যে যে জিতবে সে পরবর্তী ম্যাচ সেমিফাইনাল খেলবে, যা ১৫ সেপ্টেম্বর হবে। পরের কোয়ার্টার ফাইনালে মুম্বাই সিটি এফসি ও চেন্নাইয়ানের মধ্যে যে জিতবে তার সাথে আজকের বিজয়ীর খেলা হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in