বর্ণবাদের অভিযোগ - পদত্যাগ স্কটিশ ক্রিকেট বোর্ডের সদস্যদের

দীর্ঘ এক বছর তদন্তের পর সোমবার প্রকাশিত হবে রিপোর্ট। তবে রিপোর্ট প্রকাশের আগেই স্কটিশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে বলে জানা গিয়েছে।
ফাইল ছবি
ফাইল ছবি

বর্ণবাদের অভিযোগে পদত্যাগ করলো স্কটিশ ক্রিকেট বোর্ড। দীর্ঘ এক বছর তদন্তের পর সোমবার প্রকাশিত হবে রিপোর্ট। তবে রিপোর্ট প্রকাশের আগেই স্কটিশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে বলে জানা গিয়েছে। তাই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছে স্কটল্যান্ডের ক্রিকেট বোর্ডের সদস্যরা।

ক্রিকেট স্কটল্যান্ড রবিবার ট্যুইট করে জানায়, "স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড পদত্যাগ করেছে। আমরা স্পোর্টস স্কটল্যান্ড-এর সাথে অংশীদারিত্বে কাজ করব যাতে সামনের দিনগুলিতে খেলার জন্য উপযুক্ত শাসন, নেতৃত্ব এবং সমর্থন নিশ্চিত করা যায়।"

২০২১ সালে ইয়র্কশায়ার ক্লাবে বর্ণবাদী আচরণের শিকার হওয়ার বিষয়টি সবার সামনে ফাঁস করেছিলেন রফিক আজিম। ঠিক সেই সময়ে বর্ণবাদকে ঘিরে স্কটিশ ক্রিকেটে শোরগোল ফেলেছিলেন দেশটির সর্বোচ্চ উইকেট শিকারী মাজিদ হক।তিনি জানিয়েছিলেন, স্কটল্যান্ডে প্রাতিষ্ঠানিকভাবে বর্ণাবাদী আচরণ হয়। তার সেই অভিযোগকে সমর্থন করেছিলেন আর এক স্কটিশ ক্রিকেটার কাসিম শেখ। এরপরেই শুরু হয় তদন্ত।

দীর্ঘ এক বছর তদন্তের পর সোমবার প্রকাশিত হবে প্রতিবেদন। তবে তার আগেই তড়িঘড়ি করে পদত্যাগ করেছেন বোর্ডের সদস্যরা। স্কটল্যান্ড বোর্ড বর্ণবাদ বা অন্যান্য বৈষম্যমূলক আচরণের শিকার হওয়া প্রত্যেকের কাছে ক্ষমা চেয়ে দুঃখপ্রকাশ করেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in