EPL, La Liga-র পর এবার Serie A: বিশ্বের তিন সেরা লীগে শীর্ষ গোলদাতার অনন্য কৃতিত্ব রোনাল্ডোর

এই মরশুমে ২৯ টি লীগ গোল করেছেন তিনি। রোনাল্ডোর ধারে কাছেই কেউ নেই। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের রোমেলু লুকাকুর লীগ গোল ২৪ টি।
EPL, La Liga-র পর এবার Serie A: বিশ্বের তিন সেরা লীগে শীর্ষ গোলদাতার অনন্য কৃতিত্ব রোনাল্ডোর
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোফাইল ছবি - ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

পর্তুগীজ সেনসেশন রোনাল্ডোর মুকুটে নতুন পালক। ২০০৭-০৮ মরশুমে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩১ গোল করেছিলেন রোনাল্ডো। সেবার ইপিএলে সর্বোচ্চ গোলদাতা হিসেবে মরশুম শেষ করেন। এরপর স্প্যানিশ জায়ান্ট রিয়েল মাদ্রিদের হয়ে তিনবার লা লিগায় শীর্ষ গোলদাতা হিসেবে মরশুম শেষ করেন রোনাল্ডো। এবার তুরিনে এসেও ইতালিয়ান লীগে মরশুম শেষে সর্বোচ্চ গোলদাতা রোনাল্ডোই।

এই মরশুমে ২৯ টি লীগ গোল করেছেন তিনি। রোনাল্ডোর ধারে কাছেই কেউ নেই। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের রোমেলু লুকাকুর লীগ গোল ২৪ টি। সিরি আ'তে শীর্ষ গোলদাতা হয়ে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে তিনটি ভিন্ন ভিন্ন লীগে শীর্ষ গোলদাতার কৃতিত্ব অর্জন করলেন।

২০১৮ সালে লস ব্ল্যাঙ্কোসদের ছেড়ে তুরিনে পাড়ি জমানোর পর ওই মরশুমে সিরি আ'তে ২১ টি গোল করেন রোনাল্ডো। সেবার দ্বিতীয় স্থানেই থাকতে হয় রোনাল্ডোকে। পরের মরশুমে ৩১ টি গোল করলেও লাজিওর ইতালিয়ান তারকা সিরো ইমোবিল শীর্ষ গোলদাতার তকমা জিতে নেন। কিন্তু ২০২০-২১ মরশুমে কাউকেই পাত্তা দেননি পর্তুগীজ যুবরাজ। গোলের নিরিখে সিরি আ'তে একাই রাজত্ব করেছেন তিনি। সব মিলিয়ে তিন মরশুমে ৯৭ ম্যাচে ৮১ গোল করেছেন রোনাল্ডো।

গত রাতে ডেড লাইন ম্যাচে বোলোনিয়ার বিপক্ষে প্রথম একাদশে ছিলেন না রোনাল্ডো। সি আর সেভেন ছাড়াই ঝুঁকি নেয় পিরলো। তাতে সফলও হন তিনি। আলভারো মোরাতার জোড়া গোল এবং ফ্রেডরিকো চিয়েসা ও অ্যাড্রিয়েন র‍্যাবিওটের একটি করে গোলের দৌলতে ৪-১ ফলাফলে ম্যাচ জিতে বিয়াঙ্কোনেরিরা। সেইসঙ্গে চ্যাম্পিয়নস লীগের যোগ্যতাও অর্জন করে জুভেন্তাস।

টানা ৯ বার ইতালিয়ান লীগ জয়ের পর ইন্টার মিলানের কাছে শিরোপা হাতছাড়া করে ওল্ড লেডিরা। সেইসঙ্গে শীর্ষ চারে থেকে শেষ করাটাই কঠিন হয়ে দাঁড়িয়েছিলো রোনাল্ডোদের। কিন্তু শেষ দিনের ম্যাচে হতাশ হতে হল নাপোলিকে। হেলাস ভেরোনার বিরুদ্ধে ড্র করে পয়েন্ট খোয়ালো তারা। আর তাই নাপলোকে টপকে চতুর্থ স্থানে উঠে আসে পিরলো এন্ড কোং।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in