মরু শহরে সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়াম লীগের শিরোপা ঘরে তুলেছে মুম্বই ইন্ডিয়ানস। মুম্বইয়ের হয়ে ফাইনালে ৫০ বলে ৬৮ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা। আইপিএল চলাকালীন হ্যামস্ট্রিংএর চোটের জন্য কয়েক ম্যাচ মাঠের বাইরে কাটাতে হয় রোহিতকে। ওই সময় অস্ট্রেলিয়া সফরের জন্য নির্বাচিত ভারতীয় দলের স্কোয়াডে রাখাও হয়নি তাঁকে। তবে পরে টেস্ট সিরিজের জন্য স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয় রোহিতকে।

হ্যামস্ট্রিংএ চোট পাওয়ার পর রোহিতকে নিয়ে সরগরম হয় ক্রিকেট মহল। সম্প্রতি সংবাদসংস্থায় দেওয়া এক সাক্ষাৎকারে রোহিত জানান, হ্যামস্ট্রিংএর চোট নিয়ে এতো হইচই তার কাছে অত্যন্ত বিভ্রান্তিকর। পাশাপাশি মজাদারও, কারণ তিনি জানতেন চোট গুরুতর নয় এবং তিনি অস্ট্রেলিয়া সফরের জন্য প্রস্তুত থাকবেন।

রোহিত জানান, "জানিনা ঠিক কি হচ্ছে। সত্যি কথা বলতে লোকজন কি নিয়ে কথা বলছে তাও বুঝতে পারছি না। তবে আমি নিয়মিত বিসিসিআই এবং মুম্বই ইন্ডিয়ানসের সঙ্গে যোগাযোগ রেখেছি।"

বর্তমানে হ্যামস্ট্রিংএর অবস্থা কেমন! এ বিষয়ে জানতে চাওয়া হলে, রোহিত জানান,"হ্যামস্ট্রিংএর চোট পুরোপুরি সুস্থ। শক্তি বাড়ানোর কাজ শুরু করে দিয়েছি। দীর্ঘ ফরম্যাটে খেলার আগে আমার একেবারে মানসিক ভাবে পরিস্কার হওয়া দরকার। সম্ভবত এই কারণেই আমি জাতীয় ক্রিকেট একাডেমীতে (এনসিএ) এসেছি।

উল্লেখ্য, এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমীতে স্ট্রেংথ ও কন্ডিশনিং নিয়ে শক্তি বাড়াচ্ছেন রোহিত।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন