গত মরশুমে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে স্বপ্নের ফর্মে ছিলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং ব্রুট হলান্ড। সালজবার্গ থেকে বুরুশিয়াতে আসার পর ফুটবল বিশ্বে নজর কেড়েছেন এই তারকা। গত মরশুমে সব মিলিয়ে করেছেন ৪৪ টি গোল। আর তারই স্বীকৃতি স্বরূপ ২০২০ গোল্ডেন বয় অ্যাওয়ার্ড জিতলেন হলান্ড। গত বছর এই সম্মান উঠেছিলো অ্যাটলেটিকো মাদ্রিদের পর্তুগীজ তারকা জোয়াও ফেলিক্সের হাতে।

ইতালির দৈনিক তুতুস্পোর্ট মরশুমে অনুর্ধ্ব ২১ বছরের সেরা তারকাকে বেছে নেয় এই সম্মানের জন্য। এবার বার্সেলোনার আনসু ফাতি, বায়ার্ন তারকা আলফান্সো ডেভিস, সতীর্থ জ্যাডন স্যাঞ্চোদের পেছনে ফেলে গোল্ডেন বয় সম্মান জিতে নিলেন আর্লিং হলান্ড।

এই তালিকায় হালান্ডের পরে রয়েছেন বার্সা আনসুমান ফাতি। তৃতীয় স্থানে চ্যাম্পিয়ন লীগ জয়ী বায়ার্নের আলফান্সো ডেভিস। চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে বুরুশিয়ার ইংলিশ স্ট্রাইকার জ্যাডন স্যাঞ্চো এবং রেনের মিডফিল্ডার এডুয়ার্ডো কামাভিঙ্গা।

শীর্ষ দশে বাকি পাঁচজন হলেন জুভেন্তাসের ডেজান কুলুসেভস্কি, ম্যাঞ্চেস্টার সিটির ফিল ফোডেন, রেড বুল তারকা ডমিনিক জবসলাই, আর্সেনালের বুকজায়ো সাকা এবং রিয়েল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়র।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন