ড্রিম ইলেভেন আইপিএলের সুপার ফাইটে আজ মুখোমুখি হচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাব এবং রাজস্থান রয়্যালস। শারজায় ভারতীয় সময় সন্ধ্যে সাড়ে সাতটা থেকে শুরু হবে এই ম্যাচ। শারজায় খেলা মানে যে হাইস্কোরিং ম্যাচ হবে তা ধরে নেওয়া যেতেই পারে।

শারজাতে চেন্নাই এবং রাজস্থানের প্রথম ম্যাচে মোট রান হয়েছে ৪১৬। দুই দল মিলে ছয় মেরেছে ৩৩ টি এবং চার ১৮ টি। ওভার বাউন্ডারির নিরিখে যা দুই দল মিলে আইপিএলের এক ম্যাচে সর্বোচ্চ। দুবাইয়ে চার ম্যাচে যেখানে মোট ওভার বাউন্ডারির সংখ্যা ৩২ টি এবং আবুধাবিতে দুটি ম্যাচে ২৫ টি।

আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত মোট ১৯ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। যেখানে ১০ বার জিতেছে রাজস্থান রয়্যালস। কিন্তু ২০১৪ সালের পর থেকে শেষ আট বারের মুখোমুখিতে ৬ বার জিতেছে পাঞ্জাব এবং ২ বার জিতেছে রাজস্থান।

দুটি দলই তাদের শেষ ম্যাচে জয় পেয়ে এদিন মাঠে নামতে চলেছে। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে দুরন্ত কামব্যাক করে পাঞ্জাব। ৬৯ বলে ১৩২ রানের ঐতিহাসিক ইনিংস খেলেন লোকেশ রাহুল। সেইসঙ্গে দুরন্ত ছন্দে রয়েছেন মায়াঙ্ক আগরওয়ালও। বল হাতে মহম্মদ শামি, শেল্ডন কটরেল, রবি বিষ্ণোইরা ভরসা যোগাচ্ছেন অনিল কুম্বলেকে।

অপরদিকে রাজস্থান রয়্যালস প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের অভিযান শুরু করেছে। সঞ্জু স্যামসনের ৩২ বলে ৭৪ রানের মারকাটারি ইনিংস এবং সেইসঙ্গে অধিনায়ক স্টিভ স্মিথের ৬৯ রানের ক্লাসিক ইনিংস প্রতিপক্ষের সামনে রানের পাহাড় খাড়া করে। এছাড়াও সম্ভবত আজ রাজস্থান দলে ফিরছেন ইংলিশ উইকেট কিপার ব্যাটসম্যান জস বাটলার। এর ফলে ব্যাটিং শক্তি আরও বৃদ্ধি পাবে দলটির। বল হাতে জোফরা আর্চার, টম কুরেন, রাহুল টিওয়াটিয়ারা ছন্দে রয়েছেন।


পিপলস রিপোর্টার এর সব খবর এখন Telegram-এও।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কে - t.me/peoplesreporter 
সব খবর পেয়ে যান হাতের মুঠোয়, এক মুহূর্তে
গুজবে নয়, খবরে থাকুন পিপলস রিপোর্টারের সঙ্গে থাকুন

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন