১৯ শে সেপ্টেম্বর থেকে পর্দা উঠছে জার্মান লীগ বুন্দেশলিগায়। নতুন মরশুম শুরু হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্নমিউনিখ এবং শালকের ম্যাচ দিয়ে।সেইসঙ্গে বুন্দেশলিগা ভক্তদের জন্য দারুণ সুখবর দিলো ডিএফবি।করোনা আবহেই বুন্দেশলিগায় ফিরছে দর্শক।

মার্চের পর থেকেই ইউরোপের পাঁচটি শীর্ষ স্থানীয় লীগ দর্শক শূন্য আসনেই অনুষ্ঠিত হয়েছে। নতুন মরশুমেও ছবি এক। তবে বুন্দেশলিগায় ফিরতে চলেছে দর্শকরা।মঙ্গলবার জার্মানির রাজনীতিবিদরা একটি বৈঠকে এমন সিদ্ধান্ত নেন। তবে দর্শকদের জন্য থাকবে একাধিক প্রোটোকল ।

বুন্দেশলিগার ১৮ টি ক্লাবের প্রতি স্টেডিয়ামে মোট আসন সংখ্যার শতকরা ২০ শতাংশ ব্যবহার করা হবে। এক সপ্তাহ সমস্ত ব্যপারটা খতিয়ে দেখবে জার্মান ফুটবল ফেডারেশন। সেইসঙ্গে যে শহরে খেলা হবে সেখানে প্রতি এক লক্ষ জনের মধ্যে যদি ৩৫ জনের বেশি করোনা আক্রান্ত হয় তাহলে সেই ম্যাচ দর্শক শূন্য আসনেই অনুষ্ঠিত করতে হবে।

এছাড়াও প্রোটকলে বলা হয়েছে, স্টেডিয়ামে দর্শকদের ১.৫ মিটার দূরত্ব বজায় রাখতে হবে। প্রত্যেকের ফেস মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক। স্টেডিয়ামে অ্যালকোহল নিষিদ্ধ করা হয়েছে এবং বহিরাগত সমর্থকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি মিলবে না।

ইতিমধ্যেই গত সপ্তাহে জার্মান কাপের (ডিএফবি পোকাল) প্রথম রাউন্ডের ম্যাচে প্রোটোকল মেনে স্বল্প সংখ্যক দর্শক খেলা দেখার সুযোগ পেয়েছে। সবকিছু ঠিকঠাক চললে বুন্দেশলিগার হাত ধরে আবার ফুটবলে ফিরছে দর্শক ।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন