গতকাল পার্ক দেস প্রিন্সেসে ফুটবল ছাড়া যেনো সবকিছুই হলো। এক কথায় কুরুক্ষেত্র বাঁধলো পিএসজি বনাম মার্শেইয়ের ম্যাচে। নতুন মরশুমে পরপর দুটি ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পিএসজিকে। গতকাল ডার্বিতে ১-০ ব্যবধানে জয় পায় মার্শেই। তবে স্কোর লাইন বা জয় পরাজয় ছাড়া যে বিষয়টা লক্ষ্য করার তা হলো দুই দল মিলে গতকাল দেখেছে পাঁচ জন লাল কার্ড। নির্ধারিত সময়ের মধ্যে রেফারি মোট ১৭ টি হলুদ কার্ড দেখিয়েছে।

পিএসজির হয়ে লাল কার্ড দেখেছেন কুরযাওয়া, পারেদেস এবং নেইমার। অপরদিকে মার্শেইয়ের লাল কার্ড দেখেন জর্ডান এমাভি এবং বেনেদেত্তো। মার্শেইয়ের ডিফেন্ডার গঞ্জালেজের মাথার পেছনে চড় মেরে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। নেইমার অভিযোগ করেন তিনি বর্ণবাদের শিকার হয়েছেন।

ম্যাচ শেষের পরেই মার্শেইয়ের ডিফেন্ডারের উদ্দেশ্যে ট্যুইট করে নেইমার জানান, "চড়টা ওর পেছনে না মেরে সামনে মারা উচিত ছিলো।" সেইসঙ্গে তিনি গঞ্জালেজের শাস্তির দাবিও করেন। যদিও গঞ্জালেজ পরে বর্ণবাদের দাবি অস্বীকার করেন। তিনি বলেন, "ফুটবলে বর্ণবাদের কোনো জায়গা নেই। সবাইকে নিয়েই আমি চলি।" তবে এটা নিয়ে তদন্ত শুরু হচ্ছে বলে জানা গেছে।


পিপলস রিপোর্টার এর সব খবর এখন Telegram-এও।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কে - t.me/peoplesreporter 
সব খবর পেয়ে যান হাতের মুঠোয়, এক মুহূর্তে
গুজবে নয়, খবরে থাকুন পিপলস রিপোর্টারের সঙ্গে থাকুন

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন