প্রথম দুই সেটে পিছিয়ে থেকেও দুরন্ত কামব্যাক ডমিনিক থিমের। জার্মান টেনিস তারকা আলেক্সান্ডার জভেরভেকে হারিয়ে যুক্তরাষ্ট্র ওপেন ২০২০-র শিরোপা হাতে তুললেন অস্ট্রিয়া তারকা ডমিনিক থিম। জভেরভকে ২-৬, ৪-৬, ৬-৪, ৬-৩, ৭-৬ (৮/৬) ব্যবধানে হারিয়ে প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয়ের স্বাদ পেলেন এটিপি র‌্যাংকিংএ বিশ্বের তিন নম্বর টেনিস তারকা ডমিনিক।

ফেডেরার, নাদাল ছাড়াই অনুষ্ঠিত হয়েছিলো এবারের ইউএস ওপেন। লাইন জাজকে আঘাত করে আগেই টুর্নামেন্ট থেকে বহিষ্কৃত হয়েছিলো টুর্নামেন্টের শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। তাই ইউএস ওপেন-২০২০ তে যে এই তিন জন ছাড়া অন্য কারো হাতে শিরোপা উঠছ তা আগে থেকেই নিশ্চিত ছিলো গোটা টেনিস বিশ্ব।২০১৬ সালের পর ফেডেরার, নাদাল এবং জকোভিচ ছাড়া প্রথম কেউ গ্র্যান্ডস্ল্যাম জিতলেন।

২০১৮ ও ২০১৯ সালের ফরাসি ওপেন এবং ২০২০ সালের অস্ট্রেলিয়া ওপেনের ফাইনালে উঠলেও রানার হয়েই শেষ করতে হয়েছে ডমিনিক থিমকে। অবশেষে গ্র্যান্ডস্ল্যামের স্বাদ পেলেন অস্ট্রিয়ান তারকা।

এদিন ফাইনালে দ্বিতীয় বাছাই ডমিনিক থিম এবং পঞ্চম বাছাই আলেক্সান্ডার জভেরভের মধ্যে লড়াইটা শুরু হয়েছিলো দুরন্ত। প্রথম দুটি সেটে পিছিয়ে পড়ে ডমিনিক। কিন্তু তারপরেই কামব্যাক করলেন তিনি। ১৯৪৯ সালে পাঞ্চো গঞ্জালেসের পর তিনিই প্রথম খেলোয়াড়, যিনি ফাইনালে দু’সেট পিছিয়ে পড়েও ইউএস ওপেন চ্যাম্পিয়ন হলেন। আলেকজান্ডার জভেরভকে ২-৬, ৪-৬, ৬-৪, ৬-৩, ৭-৬ (৬) সেটে হারালেন ডমিনিক। ৪ ঘন্টা ২ মিনিটের রোমহর্ষক ম্যাচের পঞ্চম সেট শেষ হয় ট্রাইবেকারের মাধ্যমে।


পিপলস রিপোর্টার এর সব খবর এখন Telegram-এও।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কে - t.me/peoplesreporter 
সব খবর পেয়ে যান হাতের মুঠোয়, এক মুহূর্তে
গুজবে নয়, খবরে থাকুন পিপলস রিপোর্টারের সঙ্গে থাকুন

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন