আজ থেকেই শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লীগের মহারণ। সেইসঙ্গে নতুন মরশুমের পর্দা উঠছে স্প্যানিশ লা লিগারও। করোনা আবহে দর্শক শূন্য স্টেডিয়ামেই অনুষ্ঠিত হচ্ছে ইউরোপীয়ন ক্লাব ফুটবলের এই দুই শীর্ষস্থানীয় লীগ। আগেই শুরু হয়েছে ফরাসি লীগ, লিগ ওয়ান। এবার ২০২০-২১ মরশুমের ইপিএল এবং লা লিগাতেও বল গড়াচ্ছে।

আজ প্রথম দিনেই মাঠে নামছে দীর্ঘ ৩০ বছর পর ইপিএল খেতাব জয়ী ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল। অল রেডসদের প্রতিপক্ষ দীর্ঘ ১৬ বছর পর ইপিএলে জায়গা করে নেওয়া ক্লাব লিডস ইউনাইটেড। ভারতীয় সময় রাত ঠিক দশটা থেকে শুরু হবে এই ম্যাচ। তবে তার আগে বিকেল পাঁচটায় এফএ কাপ এবং কমিউনিটি শিল্ড জয়ী আর্সেনালের মুখোমুখি হচ্ছে ফুলহ্যাম। সন্ধ্যা সাড়ে সাতটায় সাউদাম্পটনের বিরুদ্ধে খেলবে ক্রিস্টাল প্যালেস।

অন্যদিকে স্প্যানিশ লা লিগায় আজ সন্ধ্যা সাড়ে সাতটায় এইবার মুখোমুখি হচ্ছে সেল্টা ভিগোর। রাত দশটায় গ্রানাডা নামবে অ্যাথেলিটিক বিলবাও-এর বিরুদ্ধে। রাত সাড়ে ১২ টায় রয়েছে ক্যাডিজ ও ওসাসুনার ম্যাচ।

২০ সেপ্টেম্বর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়েল মাদ্রিদ খেলবে তাদের প্রথম ম্যাচ। জিনেদিন জিদানের দলের প্রতিপক্ষ রিয়েল সোসিদিয়েদ। গত মরশুমে একটাও শিরোপা না জেতা বার্সেলোনা মাঠে নামবে ২৭ ই সেপ্টেম্বর। রোনাল্ড ক্যোমেনের ছাত্রদের প্রতিপক্ষ ভিলারিয়াল।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন