আগামী মাসে উয়েফা নেশনস লীগের মধ্য দিয়েই আন্তর্জাতিক ফুটবল ফিরছে ইউরোপে। মঙ্গলবার আইসল্যান্ড ও ডেনমার্কের বিপক্ষে নেশনস লীগের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক হ্যারি ম্যাগুয়েরকে রেখেই ২৪ সদস্যের দল ঘোষণা করেছিলেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। তবে গ্রিস আদালত ম্যাগুয়েরকে দোষী সাব্যস্ত করার পর ম্যান ইউ তারকাকে নেশনস লীগের স্কোয়াড থেকে বাদ দিলেন সাউথগেট।

গ্রীসে বেড়াতে গিয়ে ২০ ই আগস্ট মাইকোনোসের দ্বীপে এক গন্ডগোলে জড়িয়ে পড়েন ম্যাগুয়ের। গ্রেপ্তারে বাধা দেওয়া, পুলিশের সঙ্গে হাতাহাতি এবং ঘুষ দেওয়ার চেষ্টা করে আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন ম্যাগুয়ের। তাঁকে ২১ মাস ১০ দিন কারাদণ্ড দেয় গ্রীস আদালত। ম্যাগুয়ের শাস্তির বিরুদ্ধে আপিল করবেন বলে জানা গেছে।

তবে জেলে যেতে হবেনা ম্যাগুয়েরকে। যেহেতু এটা তার প্রথম অপরাধ, তাই ৩ বছর পর্যন্ত সাজাটি স্থগিত থাকছে এবং তাঁকে ইংল্যান্ড ফেরার অনুমতি দেওয়া হয়েছে। তবে এই সময়ে একই কাণ্ডের পুনরাবৃত্তি করলে শাস্তির সম্মুখীন হতে হবে ম্যান ইউ অধিনায়ককে।

যদিও বিতর্কিত এই ঘটনার প্রভাব যাতে ইংল্যান্ড দলে না পড়ে, তার জন্য নেশনস লীগের দুই ম্যাচ থেকে ম্যাগুয়েরের নাম তুলে নিলেন সাউথগেট। স্কোয়াডে রাখার পাঁচ ঘন্টার মধ্যেই ম্যাগুয়েরের শুনানির পর এমন সিদ্ধান্ত নেন ইংল্যান্ড কোচ।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন