ইতালিয়ান সিরি আ আগেই তাদের চলতি মরশুম চ্যাম্পিয়ন পেয়ে গেছে। টানা নবমবার সিরি আ খেতাব জিতেছে 'ওল্ড লেডি' জুভেন্তাস। তবে সিরি আ'তে রেকর্ড ভাঙার খেলা এখনও বাকি রয়েছে। হাতে রয়েছে প্রতিটি দলের আর একটি করে ম্যাচ।

চলতি মরশুমে লাজিও তারকা সিরো ইমোবিল এখনও পর্যন্ত মোট ৩৫ টি লীগ গোল করেছেন। ইউরোপীয়ন গোল্ডেন বুট জেতার দৌড়ে এখন সবচেয়ে এগিয়ে রয়েছেন তিনি। সিরি আ'তে শেষ ম্যাচে নাপোলির বিরুদ্ধে ইমোবিলের কাছে রয়েছে এক রেকর্ডের হাতছানি। ২০১৫-১৬ মরশুমে গনজালো হিগুইন নাপোলির হয়ে এক মরশুমে ৩৬ টি গোল করেছিলেন। যা সিরি আ'র ইতিহাসে এক মরশুমে করা সর্বোচ্চ গোল। ইমোবিল আর একটি গোল করলেই হিগুইনের রেকর্ডে ভাগ বসাবেন।

লাজিও বর্তমানে লীগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। নাপোলি রয়েছে সপ্তম স্থানে। লাজিও এখনও দ্বিতীয় স্থান দখলের লড়াইয়ে আছে। কিন্তু নাপোলির প্রথম ছয়টি দলের মধ্যে জায়গা করার কোনো সুযোগ নেই। তারা একমাত্র যেটা পারে তা হলো তাদের প্রাক্তন সতীর্থ হিগুইনের রেকর্ডকে অক্ষুণ রাখার প্রচেষ্টা।

নাপোলি কোচ জেনারো গাত্তুসোর এখন মূল লক্ষ্য হলো বার্সেলোনার বিরুদ্ধে চ্যাম্পিয়ন লীগের রাউন্ড ১৬ এর দ্বিতীয় লীগ। সিরি আ'তে দ্বিতীয় স্থান দখলের লড়াইয়ে রয়েছে ইন্টার, আটলান্টা ও লাজিও। যার মধ্যে আটলান্টার বর্তমানে মূল লক্ষ্য লিসবনে চ্যাম্পিয়ন লীগের কোয়ার্টার ফাইনালে। প্রতিপক্ষ শক্তিশালী প্যারিস সাঁ জা।

অপরদিকে, চ্যাম্পিয়ন জুভেন্তাস শিবিরে বড় ধাক্কা। পাওলো দিবালা, ডগলাস কোস্তার চোট ভাবাচ্ছে সারিকে। চ্যাম্পিয়ন্স লীগে রাউন্ড ১৬ এর প্রথম লীগে ১-০ পিছিয়ে আছে মৌরিসিও সারির দল।

সেইসঙ্গে চলতি মরশুমে লীগের দ্বিতীয় সর্বোচ্চ গোল স্কোরার রোনাল্ডো (৩১) ইমোবিলের থেকে চার গোল পেছনে রয়েছে। তার কাছেও সুযোগ রয়েছে টপ স্কোরার হওয়ার। কিন্তু এক ম্যাচে তা খুব একটা সহজ হবেনা।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন