ইউরোপীয়ন গোল্ডেন বুটের লড়াইটা বেশ চলছিলো। বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভনডস্কি, লাজিও তারকা সিরো ইমোবিল এবং জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কার হাতে উঠবে ইউরোপীয়ন গোল্ডেন বুট! লড়াইটা বেশ টানটানই চলছিলো। তবে গত রাতে গোল করে সকলকে পেছনে ফেলে সাম্ভব্য বিজয়ী হতে চলেছেন সিরো ইমোবিল। যদিও রোনাল্ডো ও ইমোবিলের একটি করে ম্যাচ বাকি রয়েছে।

অনেকদিন আগেই বুন্দেশলিগা শেষ হয়ে গেছে। এই মরশুমে বায়ার্নমিউনিখের হয়ে ৩৪ টি লীগ গোল করেছিলেন লেভনডস্কি। তাই লেভনডস্কির কাছে আর গোল বাড়ানোর সুযোগ ছিলোনা। যেই সুযোগটা ছিলো ইমোবিল ও রোনাল্ডোর কাছে।

সিরি আ'তে আর একটি করে ম্যাচ বাকি রয়েছে লাজিও ও জুভেন্টাসের। গত রাতে ক্যাগলিয়ারির কাছে ২-০ ব্যবধানে হেরেছে বিয়াঙ্কোনেরিরা। কোনো গোল পায়নি রোনাল্ডো। তাই এই মরশুমে বর্তমানে ৩১ টি লীগ গোলই রোনাল্ডোর দখলে।

অপরদিকে, হেলাস ভেরানার বিরুদ্ধে হ্যাটট্রিক করে লেভনডস্কির সমান ৩৪ টি গোল নিয়েই গত রাতে ব্রেসশিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিলো ইমোবিল। লাজিও জিতেছে ২-০ ব্যবধানে। ইমোবিল করেছেন একটি গোল।

বর্তমানে ইমোবিলের গোলের সংখ্যা ৩৫। রোনাল্ডোর থেকে চার গোল বেশি। লেভনডস্কির আর গোল্ডেন বুট জেতা হচ্ছে না। খুব অঘটন না ঘটলে ইমোবিলের হাতেই উঠছে এই বিশেষ সম্মান।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন