পুলিশি হেফাজতে কৃষ্ণাঙ্গ আমেরিকান জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলনে যুক্ত হলেন কিংবদন্তী টেনিস তারকারা। মঙ্গলবার এই বর্ণবিদ্বেষের বিরুদ্ধে #BlackoutTuesday প্রচারে যোগ দিয়েছেন নোভাক জোকোভিচ, রজার ফেডেরার, রাফায়েল নাদালরা।

বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ, "ব্ল্যাক লাইভস ম্যাটার" মেসেজ সহ একটি কালো স্ক্রিন শট তাঁর টুইটার এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেন। ফেডেরার এবং নাদালও এই কালো স্ক্রিনশট পোস্ট করেন।

 

সেইসঙ্গে গ্র্যান্ড স্ল্যাম জয়ী টেনিস সেনসেশন মারিয়া শারাপোভা থেকে শুরু করে, পেট্রা কেভিটোভা, স্টান ওয়াওরিঙ্কারাও এই প্রচারকে সমর্থন জানিয়েছেন।

১৬ বর্ষীয় আফ্রিকান - আমেরিকান কিশোরী টেনিস প্লেয়ার কোকো গফ ফেডেরারের ইনস্টাগ্রাম পোস্টে কমেন্ট করেন, "আপনি কীভাবে সহায়তা করতে পারবেন তা জানতে আমার বায়োর লিঙ্কটি ক্লিক করুন। ধন্যবাদ।"

বর্ণবাদ ও বর্ণবৈষম্য বিরোধী এই আন্দোলনকে সমর্থন জানিয়ে জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছেন জাপানের টেনিস তারকা নাওমি ওসাকাও। ওসাকার বাবা হলেন হাইতিয়ান ও মা জাপানী। তিনি বলেন" কালো বর্গের ছবি পোস্ট করার চেয়ে মানুষকে আরও বেশি কিছু করতে হবে।"

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন