করোনা ভাইরাস মহামারীর কারণে ইউরোপের সবকটি জনপ্রিয় ফুটবল লীগ স্থগিত ছিলো। বুন্দেশলিগায় ফুটবল যজ্ঞ শুরু হয়েছে। সম্ভবত জুনের মাঝামাঝি শুরু হবে, সিরি আ এবং প্রিমিয়ার লীগ। শীর্ষস্থানীয় লীগগুলি খেলা স্থগিত রাখলেও, করোনা ভাইরাসের কারণে বাতিল হয়ে যায় ফরাসি লীগ ওয়ান। লিগ বন্ধ হওয়ার সময় ২৭ ম্যাচ খেলা পিএসজি শীর্ষে থাকায় শিরোপা তুলে দেওয়া হয় প্যারিসের দলটিকে। বাকি ম্যাচ না খেলেই শিরোপা জয়ে নেইমার - এমবাপেরা খুশি হলেও অখুশি অনেক ক্লাব।

পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করায় সবচেয়ে বেশি আপত্তি অলিম্পিক লিঁওর। কারণ বাকি ম্যাচ না খেলার দরুণ লিগ টেবিলে সাত নম্বরে শেষ করতে হয়েছে তাদের। যার ফলে তাঁরা চ্যাম্পিয়ন লীগের পাশাপাশি ইউরোপীয়ান লীগেও সুযোগ পাবে না। লিঁও প্রেসিডেন্ট জিন-মিশেল আউলাস এর জন্য আইনত ব্যবস্থা নেবে বলেও হুমকি দিয়েছেন। আউলাস বুন্দেশলিগা শুরু হওয়ায় পর পুনরায় লিগ ওয়ান শুরুর আর্জি জানিয়েছিলেন।

তবে, করোনা ভাইরাসের কারণে লীগ বাতিল করার সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন ফ্রান্সের জাতীয় দলের কোচ দিদিয়ের দেশঁ। তিনি বলেন আর্থিক কারণেই অন্যান্য লিগ গুলি শুরু হচ্ছে। তিনি আরও বলেন, "স্পেন ও ইংল্যান্ডে যে সিদ্ধান্ত নিয়েছে তা দেখুন। এই দুটি প্রধান ফুটবল দেশ লা লিগা এবং প্রিমিয়ার লীগ পুনরায় চালু করার পরিকল্পনা করছে, তবে তারা মহিলাদের চ্যাম্পিয়নশিপগুলি পুনরায় আরম্ভ না করার সিদ্ধান্ত নিয়েছে, যা থেকে খুব কম রাজস্ব অর্জন হয়। এটাই সবকিছু বলে দেয়।"

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন