করোনা আবহেই দক্ষিণ কোরিয়ায় ফুটবল গড়াচ্ছে মাঠে। বিশ্বজুড়ে ফুটবল স্থগিত হওয়ার পর প্রথম আবার কোনো বড় লিগ শুরু হতে যাচ্ছে। তাই শুক্রবার রাতে জেঞ্জু বিশ্বকাপ স্টেডিয়ামে বিশ্ববাসীর চোখ থাকবে কে-লীগের ওপর।

করোনা ভাইরাস বিশ্বব্যাপী থাবা মারার পর অধিকাংশ শীর্ষ স্থানীয় ফুটবল লীগ গুলি স্থগিত রাখা হয়। যদিও বেলারুশ, বুরুন্ডি, তাজিকিস্তান এবং নিকারাগুয়াতে - মহামারীর মধ্যেও ফুটবল চলছে। তবে শীর্ষ লীগগুলোর মধ্যে পুনরায় খেলায় ফিরছে কোরিয়া। জার্মানির বুন্দেশলিগা ১৬ ই মে থেকে শুরু হওয়ার কথা থাকলেও বর্তমানে বিশ্ববাসী ফুটবল উপভোগ করার জন্য প্রথম পাচ্ছে কে-লীগকেই।

করোনা ভাইরাসের কথা মাথায় রেখে একাধিক কড়া নির্দেশিকা জারি রয়েছে লীগ পরিচালনার ক্ষেত্রে। কোনো ফ্যানেদের স্টেডিয়ামে প্রবেশ করতে দেওয়া হবেনা। সেইসঙ্গে খেলোয়াড়দের মাঠে অত্যধিক থুতু ফেলা বা নাক ফুঁকোনো নিষিদ্ধ। সেইসঙ্গে, খেলোয়াড়রা একে অপরের সাথে হ্যান্ডশেক করতে পারবে না। খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে কথোপকথন সীমাবদ্ধ থাকবে এবং কোচদের মাস্ক অবশ্যই পরতে হবে। খেলাটি কে-লিগের অফিশিয়াল অ্যাকাউন্টগুলির মাধ্যমে গেমটি টুইটার এবং ইউটিউবে সরাসরি সম্প্রচারিত হবে।

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন