করোনা ভাইরাসের কারনে ইউরোপের প্রায় সমস্ত ফুটবল লিগ বন্ধ। করোনা ভাইরাসের এই সংকটের মাঝে ফুটবলের মরশুম পুনরায় শুরু করা হবে কিনা তা নিয়ে আলোচনায় বসবে ইউরোপীয় ফুটবলের পরিচালন কমিটি। আগামী ২৩ শে এপ্রিল বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিষয়ে একটি বৈঠক করবে উয়েফা কর্তৃপক্ষ।

তার আগে, উয়েফার ৫৫ টি সদস্য সমিতির প্রধানরা আগামী মঙ্গলবার একত্রিত হয়ে ঘরোয়া এবং মহাদেশীয় লিগগুলির পরিস্থিতি খতিয়ে দেখবেন। বুধবার বুধবার উয়েফা কর্তৃপক্ষ ইউরোপীয় ক্লাব অ্যাসোসিয়েশন (ইসিএ) এবং ইউরোপীয় লিগের গ্রুপিংয়ের সাথেও বৈঠক করতে চলেছে।

গত বৈঠকে করোনা ভাইরাস জনিত পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে পুরুষদের ইউরো কাপকে এক বছর পিছিয়ে ২০২১ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। এবার হয়তো এর প্রভাব মহিলাদের ইউরো কাপেও পড়তে পারে। মহিলাদের ইউরো কাপ স্থগিত করা হতে পারে ২০২২ এ।

মহামারীর কারণে ইউরোপের সমস্ত শীর্ষ স্থানীয় লীগগুলি এবং সেই সঙ্গে, উয়েফা চ্যাম্পিয়ন লীগ ও ইউরোপা লীগ মার্চের মাঝামাঝি সময়ে লকডাউনের পর থেকেই বন্ধ রয়েছে। ইউরোপের একমাত্র দেশ হিসেবে ফুটবল চালিয়ে নিয়ে যাচ্ছে বেলারুশ।

ফুটবল বন্ধ থাকায় আর্থিক ভাবে বিপুল ক্ষতিগ্রস্ত হচ্ছে ক্লাবগুলি ।তাছাড়া সময় অতিবাহিত হয়ে যাওয়ায় নতুন মরশুম শুরু নিয়েও একাধিক সমস্যা রয়েছে। উয়েফা কর্তৃপক্ষ চাইছে প্রয়োজন হলে জুলাই ও আগস্টেও খেলা করে লিগের সেশন পূরন করতে। তারা এ বিষয়ে অনেকটাই আশাবাদী।

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন