করোনা ভাইরাসের প্রভাবে চলতি বছরে ক্রীড়া জগতে ঘোর অন্ধকার নেমে এসেছে। টোকিও আলিম্পিক থেকে শুরু করে ইউরো কাপ, কোপা আমেরিকা, উয়েফা চ্যাম্পিয়ন লিগের মতো শীর্ষ টুর্নামেন্টগুলি স্থগিত রাখা হয়েছে। তবে চলতি বছরে ভারতে অনুর্ধ্ব - ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের আয়োজন নিয়ে আশাবাদী অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। চলতি বছরে নভেম্বরে অনুষ্ঠিত হবে এই বিশ্বকাপ।

করোনা ভাইরাসের জন্য একাধিক টুর্নামেন্ট স্থগিত রাখা হলেও ভারতের হাতে সময় রয়েছে প্রায় সাত মাস। তবে সমস্ত কিছুই নির্ভর করছে ফিফার সিদ্ধান্তের ওপর বলে জানান অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক কুশল দাস।

সংবাদ সংস্থাকে কুশল দাস জানান, "ফিফা এই বিষয়ে দেখবে। তারা সমস্ত উন্নয়নের উপর নজর রাখছে। আমরা দেখবো এটা কিভাবে হয়।"

চলতি বছরের ২ নভেম্বর থেকে ২১ নভেম্বর ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। নভি মুম্বই, কলকাতা, আমেদাবাদ, গুয়াহাটি ও ভুবনেশ্বরে অনুষ্ঠিত হওয়ার কথা এই টুর্নামেন্টের। তবে গত সপ্তাহে ফিফা জানিয়েছিল যে তারা ভারতে COVID-19 সংক্রমণের দিকে নজর রাখছে এবং এর 'বিকল্প সমাধান'ও অনুসন্ধান করছে।

তবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের তরফে সাধারণ সম্পাদক কুশল দাস বলেন, "এখনও অনেক সময় বাকি আছে। আমরা অপেক্ষা করবো এবং আসন্ন সময়ে কেমন পরিস্থিতি হয় তা পর্যবেক্ষণ করবো।"

 

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন