ইতিহাসে প্রথম বারের জন্য স্থগিত রাখা হয়েছে অলিম্পিক। টোকিও আলিম্পিক অনুষ্ঠিত হবে এক বছর পর অর্থাৎ ২০২১ সালে। সৌজন্যে মারণ ভাইরাস নোভেল করোনা। প্রতিটি দেশের কথা মাথায় রেখে অলিম্পিক পিছিয়ে দেওয়া হলেও চিন্তার ভাঁজ অস্ট্রেলিয়ার কপালে।

অলিম্পিক এক বছর স্থগিত থাকার কারণে ফুটবল প্রতিযোগিতায় বিশেষ অসুবিধা দেখা দেবে। অলিম্পিকে ফুটবল মূলত অনুর্ধ্ব ২৩ প্রতিযোগিতা। প্রত্যেক দলে কেবলমাত্র তিন জন করে খেলোয়াড়দের উপর বয়সের সীমা থাকেনা। সেক্ষেত্রে অলিম্পিক পিছিয়ে দেওয়ার জন্য ফুটবলারদের বয়স সীমা ২৩ বছর অতিক্রান্ত হলে তারা আদৌ কি অংশগ্রহণ করতে পারবে?

এ বিষয়ে ফিফাকে আবেদন জানাবে ফুটবল ফেডারেশন অফ অস্ট্রেলিয়া। তারা অনুরোধ করবে ২০২১ সালের টোকিও আলিম্পিকে ফুটবলারদের বয়সসীমা যাতে ২৪ করা হয়। যার দ্বারা যে সমস্ত ফুটবলাররা তাদের দেশকে অলিম্পিকে যোগ্যতা এনে দিয়েছে তারা যেন বঞ্চিত না হয়।

অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশনের প্রধান জেমস জনসন জানান, "অলিম্পিকে পুরুষ বিভাগে ফুটবল মূলত অনুর্ধ্ব ২৩। তাই আমরা ফিফা এবং এশিয়ান ফুটবল কনফেডারেশনের সাথে আলোচনা করতে চাই যাতে টোকিও অলিম্পিকে ফুটবলারদের বয়সসীমা অনুর্ধ্ব ২৪ করা হয়।"

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন