একতরফা ম্যাচে ভারতকে নাস্তানাবুদ করে ১০ উইকেটে দুরন্ত জয় দিয়ে অভিযান শুরু করলো অজিজরা। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতীয় বোলারদের নিয়ে কার্যত ছেলে খেলা করলো দুই অজিজ ওপেনার ডেভিড অ্যান্ড্রু ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। দুজনের ব্যাটেই এলো অনবদ্য শতরান । কোনো উইকেট না হারিয়েই তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া। পাশাপাশি ভারতের বিরুদ্ধে ভারতের মাটিতে পরপর চারটি একদিবসীয় ম্যাচে জয় পেলো অজিজরা।

গোটা ম্যাচ জুড়েই ছিলো আজ ক্যাঙ্গারুদের দাপট। সে বল হাতে স্টার্ক, কামিন্স বা জাম্পা হোক কিংবা ব্যাট হাতে ফিঞ্চ ওয়ার্নার। অজিজ বোলাররা ওয়াংখেড়েতে ভারতকে মাত্র ২৫৫ রানেই বেঁধে ফেলে। জবাবে ব্যাট করতে নেমে রাজার হালে মাত্র ৩৭.৪ ওভারেই লক্ষ্যপূরন করেন ওয়ার্নার - ফিঞ্চ জুটি। শামি, বুমরাহ, কুলদীপদের সমস্ত প্রয়াসকে ব্যর্থ করে ১১২ বলে অপরাজিত ১২৮ রানের আকর্ষনীয় ইনিংস উপহার দেন ওয়ার্নার। ফিঞ্চের ব্যাটে আসে অপরাজিত ১১০ রানের দুরন্ত ইনিংস। ওয়ার্নার ও ফিঞ্চের ২৫৮* রানের এই পার্টনারশিপ ভারতের বিরুদ্ধে করা সর্বোচ্চ।

ওয়াংখেড়েতে টসে জিতে এদিন প্রথম বল করার সিদ্ধান্ত নেন অজিজরা।শুরুতেই ধাক্কা লাগে ভারত শিবিরে। রোহিত শর্মা খুব শীঘ্রই প্যাভিলিয়নে ফিরে যান। ধবন(৭৪) ও রাহুল(৪৭)জুটি দলকে এগিয়ে নিয়ে গেলেও কোহলি, শ্রেয়স আয়ারদের ব্যর্থতা উঁচু লক্ষ্যের দিকে নিয়ে যেতে পারেনি। ৪৯.১ ওভারে ২৫৫ রানেই থেমে যেতে হয় কোহলি বাহিনীকে।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন