মঙ্গলবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া।এটিই দুই দলের ২০২০ সালের প্রথম একদিবসীয় ম্যাচ। ঘরের মাঠে সদ্য ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ জয় করেছে ভারত। অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় করে এসেছে ক্যাঙ্গারু ব্রিগেড।

আজ টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছে অজিজ অধিনায়ক। মুম্বইয়ে তাই প্রথমে ব্যাট করতে নামছে কোহলি এন্ড কোং। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৯ ওভারে ১ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৯৩। ব্যাট করছেন শিখর ধাওয়ান (৪৯*) এবং কে এল রাহুল (৩০*)। রোহিত শর্মা ১০ রান করে প্যাভেলিয়নে ফিরে যান। 

ভারতের প্রথম একাদশ - রোহিত শর্মা, শিখর ধবন, লোকেশ রাহুল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ - ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, মার্নাস লেবুশানে, স্টিভ স্মিথ, অ্যাস্টন টার্নার, অ্যালেক্স ক্যারি, অ্যাস্টন আগার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা।

দুটি দলের মধ্যে শেষবার সিরিজ হয়েছিলো ২০১৯ এ। যেখানে বাজিমাৎ করেছিলো অজিজরা। এখনও পর্যন্ত মোট ১৩৭ বার একদিনের ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। অজিজরা জিতেছে ৭৭ বার।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন