আবারও প্রোটিয়া বধ করলো কিউয়িরা। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটিং শিল্পে ৪ উইকেটে জয় ছিনিয়ে নেয় কিউই বাহিনী। উইলিয়ামসন অপরাজিত ১০৬ রানের ম্যাচ উইনিং ইনিংস উপহার দেন। পাশাপাশি যোগ্য সহযোগিতা করে কোলিন ডি গ্র্যান্ডহোম (৬০)। ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালে এই কিউইদের কাছে হেরেই চোখের জলে মাঠ ছেড়েছিলো ডুপ্লেসি, ডিভিলিয়ার্সরা।সেই হারের বদলা নেওয়ার স্বপ্ন পূরণ হলোনা ডুপ্লেসিদের।

বার্মিংহ্যামে ভেজা আউট ফিল্ডের জন্য টস একটু দেরীতে হয়। খেলাও ৫০ ওভার থেকে কমিয়ে ৪৯ ওভার করা হয়। দক্ষিণ আফ্রিকা ব্যাট হাতে ছন্দ দেখাতে পারলো না। ৪৯ ওভারে সংগ্রহ করলো মাত্র ২৪১ রান। শুরুতেই কুইন্টন ডিকক ৫ রান করে ফিরে যায়। অপর ওপেনার হাশিম আমলা ৫৫ রান করেন। অধিনায়ক ডুপ্লেসি (২৩) ও এডেন মার্করাম (৩৮) বেশি সময় টিকে থাকতে পারেনি। মিডল অর্ডারে ভ্যান ডার ডুসেন নির্ভরযোগ্য ৬৭ রান করেন।

২৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চড়াই উতরাই এলেও শেষ পর্যন্ত বাইশ গজে ছিলেন কেন উইলিয়ামসন। অপরাজিত ১০৬ রানের ইনিংস খেলে একাই ম্যাচ বের করে আনলেন প্রোটিয়া শিবির থেকে। কলিন মুনরো (৯),মার্টিন গাপ্টিল (৩৫),টেলর (১),লাথামরা (১) শীঘ্রই আউট হয়ে ফিরে গেলে ম্যাচের হাল ধরে উইলিয়ামসন - গ্র্যান্ডহোম জুটি। গ্র্যান্ডহোম ৪৭ বলে ৬০ রানের অনবদ্য ইনিংস খেলেন।

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত নিউজিল্যান্ড। ৫ ম্যাচের ৪ টিতে জয় ও একটি ড্র নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে রয়েছে তারা। অনবদ্য ইনিংস খেলে আজকের ম্যাচের নায়ক নির্বাচিত হন কেন উইলিয়ামসন।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন