ফাইনালের স্বপ্ন অধরাই থাকলো দিল্লি ক্যাপিটালসের। কোয়ালিফায়ারের দ্বিতীয় ম্যাচে দিল্লির বিরুদ্ধে ৬ উইকেটে ম্যাচ জিতে ফাইনালে প্রবেশ করলো চেন্নাই সুপার কিংস। গোটা আইপিএলে ভালো প্রদর্শন করেও কাপের হাতছানি অধরাই রইলো পন্থ, শ্রেয়স আয়ার, শিখর ধবনদের।

বিশাখাপত্তনমে দিল্লি ব্যাট হাতে প্রথমে ১৪৭ রানই করতে পারে। অন্যান্য দিনের মতো আজও চেন্নাইয়ের বোলাররা আগুন ঝরানো প্রদর্শন করতে থাকে। শুরুতেই ঝটকা লাগে দিল্লি শিবিরে। দুই ওপেনার পৃথ্বি শ (৫) ও ধবন (১৮) অল্প সময়ের মধ্যেই প্যাভিলিয়নে ফিরে আসে। এরপর কলিন মুনরো ২৭ রান করে জাদেজার শিকার হয়। মুনরো আউট হয়ে গেলে দিল্লির মিডিল অর্ডারে ধস নামে। একা ঋষভ পন্থ ছাড়া অন্যরা মেরুদন্ড সোজা করে দাঁড়াতেই পারলো না। ঋষভ ২৫ বলে ৩৮ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলে।

 চেন্নাইয়ের হয়ে সকলেই ভালো বোলিং প্রদর্শন করে। রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, দীপক চাহার এবং ব্র্যাভো দুটি করে উইকেট নেয় এবং একটি উইকেট নেয় ইমরান তাহিরও।

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেটে অনবদ্য জয় ছিনিয়ে নেয় ডুপ্লেসি, ওয়াটসন, রাইনারা। শুরুটা জমজমাটই করে দুই চেন্নাই ওপেনার। ডুপ্লেসি ৩৯ বলে ৫০ এবং ওয়াটসন ৩২ বলে ৫০ রানের ম্যাচ উইনিং ইনিংস উপহার দেন। এরপর রাইনা (১১) ও ধোনি (৯) আউট হয়ে গেলেও লক্ষ্য নাগালের মধ্যেই থাকে সুপার কিংসদের। অম্বতি রায়াডু (২০*) জয় নিয়েই প্যাভিলিয়নে ফিরে আসে।

ফাইনালে মুখোমুখি চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ানস। দুটো দলই আইপিএলের ইতিহাসে তিন বার করে কাপ পেয়েছে। এবার লড়াইটা একে অপরকে ছাপিয়ে যাওয়ার। ধোনি না রোহিত? কোন শিবিরে উঠবে চলতি আইপিএলের শিরোপা? অপেক্ষা শুধু সময়ের।

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন