স্বস্তির নিঃশ্বাস নাইট শিবিরে। চিন্নাস্বামী স্টেডিয়ামে শেষ ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে দুরন্ত জয় বিরাট বাহিনীর। ম্যাচ হেরে প্লে অফের দরজায় শিকল পড়লো সানরাইজার্সের। তাই মুম্বাই ইন্ডিয়ানসের বিরুদ্ধে জয় পেলেই চতুর্থ দল হিসেবে প্লে অফে জায়গা করে নেবে কলকাতা নাইট রাইডার্স। নাইটারা হারলে সানরাইজার্সের সূর্য উদয় হলেও হতে পারে। সেক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে নিট রান রেট।

প্রথমে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ১৭৫ রান সংগ্রহ করে সানরাইজার্স। অধিনায়ক কেন উইলিয়ামসন চোখ জুড়ানো ইনিংস খেলে দলকে এই জায়গায় নিয়ে যায়। শুরুটা ভালো হলেও মিডিল অর্ডারে ছন্দপতন ঘটে হায়দরাবাদের। দুই ওপেনার ঋদ্ধিমান সাহা (২০) এবং মার্টিন গাপ্টিল (৩০) ফিরে গেলে একা উইলিয়ামসন ছাড়া সবাই দলকে হতাশ করতে থাকে। উইলিয়ামসন ৪৩ বলে অপরাজিত ৭০ রানের ঝলমলে ইনিংস খেলেন।

১৭৬ রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আরসিবি। তবে মাঝ সমূদ্র থেকে দলকে কিনারাতে আনে শিমরন হিতমায়ার এবং গুরকিরত সিং মান। দুজনে জুটি বেঁধে দলকে নিশ্চিত জয়ের পথে এগিয়ে দেয়। হিতমায়ার ৪৭ বলে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন। পাশাপাশি গুরকিরতও ৪৮ বল খেলে দলে যোগ করে ৬৫ রান।

চলতি আইপিএলে আরসিবির প্রদর্শন খুব একটা ভালো হয়নি। তবে শেষ ম্যাচে জয় পেয়ে হতাশা থেকে কিঞ্চিত মুক্তি পাবে বিরাট, ডিভিলিয়ার্সরা। মুম্বাই বনাম কলকাতার ম্যাচ চতুর্থ কোয়ালিফায়িং দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। নাইটারা কি পারবে মুম্বাই বধ করতে? নাকি প্লে অফ করবে সানরাইজার্স? অপেক্ষা অল্প সময়ের।

(ফাইল ছবি)

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন