ইডেনে ঝলসে উঠলো ধবনের ব্যাট। কলকাতার নিজেদের মাঠেই নাইটদের পরাজিত করলো শিখর ধবন, পৃথ্বি শ, শ্রেয়স আয়াররা। নাইটদের দেওয়া ১৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭ বল বাকি থাকতেই ৭ উইকেটে গুরুত্বপূর্ণ জয় পায় দিল্লি ক্যাপিটালস।

ইডেনে লড়াইটা মাঠের মধ্যে যতই দিল্লি বনাম কলকাতা হোক না কেন মাঠের বাইরে হাওয়াটা ছিলো অন্যরকম। লড়াইটা একদিকে ছিলো কলকাতার ছেলে বনাম কলকাতা নাইট রাইডার্স। কলকাতার ছেলে তথা ক্রিকেটের মহারাজা সৌরভ গঙ্গোপাধ্যায় দিল্লির মেন্টর। সেদিক দিয়ে লড়াইটা ছিলো খুব জমজমাট। অবশেষে শেষ হাসি হাসলো মহারাজা।

প্রথমে ব্যাট করে আজ কলকাতা নির্দিষ্ট ২০ ওভারে ১৭৮ রান সংগ্রহ করে। দলে আজ লিনের পরিবর্তে সুযোগ পায় জো ডেনলি। কিন্তু ডেনলি তার প্রথম ম্যাচেই রানের খাতা খুলতে ব্যর্থ হয়। প্রথম বলেই ইশান্ত শর্মার শিকার হন তিনি। অপর ওপেনার শুভমন গিল তবে হতাশ করেনি। ৩৯ বলে ৬৫ রানের একটি চোখ জুড়ানো ইনিংস খেলেন। তবে আজ রবীন উথাপ্পা ও নীতিশ রানা কেউই স্থায়িত্ব দেখাতে পারেনি। হতাশ করেনি রাসেল। ধারাবাহিকতা বজায় রেখে আজও ব্যাট হাতে তুলেছিলেন ঝড়। মাত্র ২১ বলে ৩ টি চার ও ৪ টি ছয়ের সুবাদে একটি ঝোড়ো ইনিংস খেলেন।

১৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমে পৃথ্বি শ-র উইকেট হারালেও ম্যাচের হাল একা হাতে ধরেন শিখর ধবন। গব্বর আজ অল্পের জন্য ফসকালেন শতরান। ৯৭* রানে পৌঁছোলে কোলিন ইনগ্রাম একটি ছক্কা হাঁকান এবং সেইসাথে জয় ও ছিনিয়ে নেয়। পাশাপাশি যোগ্য সঙ্গ দেয় ঋষভ পন্থ। ঋষভ ৪ টি চার ও দুটি ছয়ের দ্বারা ৪৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেয়।

দিল্লি ক্যাপিটালসের কাছে দুটো ম্যাচেই হারের মুখ দেখতে হলো নাইটদের। সাত ম্যাচের চারটিতে জিতে এখনও লিগ টেবিলে দ্বিতীয় স্থান ধরে রেখেছে কলকাতা নাইট রাইডার্স এবং একই সংখ্যক ম্যাচ জিতে চতুর্থ স্থানে রয়েছে দিল্লি। টেবিলে প্রথম ও তৃতীয় স্থানে যথাক্রমে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস।

(ফাইল ছবি)

 

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন