মরু শহরে ব্যাট হাতে ঝড় তুললো রোহিত শর্মা ও শিখর ধবন। রোহিতের (১১১*) ও শিখরের (১১৪) রানের সুবাদে  ৩৯.৩ ওভারেই ৯ উইকেটে পাক বধ করলো টিম ইন্ডিয়া। এশিয়া কাপের ফাইনালে ওঠাও নিশ্চিত করলো রোহিত বিগ্রেড।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে রবিবার আবারও মুখোমুখি হয় সেই দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান তোলেন সোয়েব মালিক, সরফরাজ আহমেদরা।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। স্লো পিচে আজ সাফল্য পেল ভারতীয় স্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। পাক ওপেনার ইমাম-উল-হককে (১০) অল্প সময়ের মধ্যেই ড্রেসিংরুমে ফেরান চাহাল। অপর ওপেনার ফাকর জামানও (৩১) কুলদীপের শিকার হয়।

দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান বাবর আজম মাত্র ৯ রানেই রান আউট হয়। এরপর ম্যাচের হাল ধরেন অধিনায়ক সরফরাজ আহমেদ ও সোয়েব মালিক। দুজনে মিলে ১০৭ রানের পার্টনারশিপ করে দলকে মোটামুটি একটা লক্ষ্যর দিকে নিয়ে যান। সরফরাজের (৪৪) উইকেট নেন কুলদীপ যাদব। ফর্মে থাকা সোয়েব মালিক আজও অনবদ্য ৭৮ রানের ইনিংস খেলেন। তাকে প্যাভিলিয়নে পাঠান জসপ্রিত বুমরাহ। শেষের দিকে আসিফ আলি মূল্যবান ৩০ রান যোগ করে।

জয়ের জন্য ২৩৮ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামে ভারত। জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত শতরান করেন রোহিত-শিখর জুটি। পাক বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করে এই দুই ব্যাটসম্যান। শিখর ধবন রান আউট হলে অম্বতি রায়াডু ও রোহিত জয় নিয়েই প্যাভিলিয়নে ফেরেন।

(ছবি সংগৃহীত)

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন