পরিবর্তন এই মহাবিশ্বের এক দুর্লঘ্ন সত্য আর বিবর্তন হল জীবনের ধর্ম। সেই সত্যকে সামনে রেখে নিউটাউন রেসিডেন্টস ওয়েলফেয়ার ফোরামের পক্ষ থেকে চালু করা হল দেশের প্রথম সিটি অ্যাপ।

উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে - এই নতুন শহরে থাকতে এসে দেখলাম বহু কিছু আমরা জানি না। বাড়িতে কেউ অসুস্থ হলে কোথায় এম্বুলেন্স, কোথায় কোন চিকিৎসক থাকেন আমরা জানি না। পাম্প খারাপ হলে কাকে ডাকব ভেবে হয়রান হই। বাড়িতে ছোট অনুষ্ঠান হলে কোথা থেকে পাব হোম ডেলিভারি ফুড বা ডেকোরেটর। বাড়িতে ফুলের গাছ লাগলে কোথায় পাব সেসব। আর অপরদিকে আমাদের এই শহরের সকল পেশার মানুষ জানেন না কারা খুঁজছেন পরিষেবা।

সেই জায়গা থেকেই এই অ্যাপের ভাবনা। সব মধ্যবিত্ত, নিম্নবিত্তের ক্ষমতা নেই নামি দোকানের ততোধিক দামি জিনিস কেনার। বাড়িতে পুজোয় কোথায় পাওয়া যাবে পুরোহিত। ছেলের ফিজিক্স পড়ানোর জন্য কে আছেন কাছাকাছি শিক্ষক মহাশয়। এই সব প্রশ্নের মুশকিল আসান হবে ফোরামের এই app।

উদ্যোক্তারা আরও জানালেন - ফোরাম তার সদ্য চলার পথে যে সাহস দেখিয়েছে নিউটাউনের বাসিন্দারা তাতে সাড়া দিতে শুরু করেছেন বিনা মূল্যে রেজিস্ট্রি করে। 13 তারিখ রাত 8 টায় এ শহর প্রত্যক্ষ করলো এক ইতিহাসের যা দেশের সব শহরকে পথ দেখাবে। এতে উৎসাহ জুগিয়ে এর উদ্বোধন করলেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক, অভিনেতা ও চিকিৎসক শ্রী কমলেশ্বর মুখোপাধ্যায়। সাথে ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী ও করোনার জন্য ফেলুদা কিটের অবিষ্কর্তা শ্রী দিব্যজ্যোতি চক্রবর্তী। ছিলেন আরো বিশিষ্ট মানুষ। এই app প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করে যে কেউ দেখতে পারেন।

নীচের লিঙ্কে ক্লিক করে সরাসরি পৌঁছে যান নতুন অ্যাপে -

https://play.google.com/store/apps/details?id=com.ntrwf.ntrwfbuddy&hl=en

জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন