শনিবারের তুলনায় আজ আরও কমলো দৈনিক সুস্থতার সংখ‍্যা। পাশাপাশি কমলো দৈনিক সংক্রমণের সংখ‍্যাও। রাজ‍্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ‍্যা ৮ হাজার ছাড়ালেও দীর্ঘদিন পর রাজ‍্যে দৈনিক মৃত্যুর সংখ্যা পঞ্চাশের নীচে নেমেছে আজ, যা কিছুটা স্বস্তির বিষয়। দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যায় জেলাগুলোর মধ্যে শীর্ষে রয়েছে কলকাতা। মোট আক্রান্তের সংখ্যা সেখানে ১ লক্ষ ছুঁই ছুঁই।

রবিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫৯১ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৬৩৯ জন। পশ্চিমবঙ্গে এখন মোট আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৫৬ হাজার ৩৬১। এর মধ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৫ হাজার ২০৭, যা শনিবারের তুলনায় ১৮৪ কম।

গত ২৪ ঘন্টায় করোনাকে জয় করেছেন ৩ হাজার ৭২৬ জন, শুক্রবার সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৭৯৪ জন। রাজ‍্যে এখনও পর্যন্ত মোট ৪ লক্ষ ২৩ হাজার ১২৯ জন সংক্রমিত ব‍্যক্তি সুস্থ হয়েছেন। করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে হয়েছে ৯২.৭২ শতাংশ।

মহানগরীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৯,৯০৯(+৮৭৯)। উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্ত ৯৪,২৭৫(+৮২৮)। অন‍্যান‍্য জেলাগুলির মধ্যে দক্ষিণ ২৪ পরগণায় ৩০,০৫৫(+২৫৬), হাওড়াতে ২৯,৮২২(+১৭৯),  হুগলিতে ২৩,৫৪২(+৩৬৮) জন করোনা আক্রান্ত হয়েছেন।

শেষ ২৪ ঘন্টায় ৪৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। গতকাল ৫৩ জনের মৃত্যু হয়েছিল। এই নিয়ে রাজ‍্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৮ হাজার ২৫। গত ২৪ ঘন্টায় সর্বাধিক মৃত্যু হয়েছে কলকাতায়, ১৫ জনের। ২৪ ঘন্টায় কলকাতায় মারা গেছেন ১২ জন। কলকাতায় ও উত্তর ২৪ পরগণায় মোট মৃত্যু হয়েছে যথাক্রমে ২ হাজার ৫০৫ জন ও ১ হাজার ৮৮৮ জনের। হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় শেষ ২৪ ঘটায় ৪ করে মারা গেছেন। এই নিয়ে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় মোট মৃত যথাক্রমে ৮৪৫ ও ৫৩৪।

এখনও পর্যন্ত মোট ৫৫ লক্ষ ২২ হাজার ৯৬৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। আজ ৪৪ হাজার ৬৫৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৪ হাজার ২০৮ টি। রাজ‍্যে মোট ৯৫টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ৬১ হাজার ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন