সাড়ে চার লক্ষ ছাড়ালো রাজ‍্যে মোট করোনা আক্রান্তের সংখ‍্যা। শুক্রবারের তুলনায় সামান্য সংক্রমণ বাড়লো আজ। পাশাপাশি কমলো দৈনিক সুস্থতা। অ‍্যাক্টিভ কেসের সংখ্যা‌ও সামান্য কমেছে। দৈনিক সংক্রমণে জেলাগুলোর মধ্যে শীর্ষে রয়েছে কলকাতা।

শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৬৩৯ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৬২৬ জন। পশ্চিমবঙ্গে এখন মোট আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৫২ হাজার ৭৭০। এর মধ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৫ হাজার ৩৯১, যা শুক্রবারের তুলনায় ২০৮ কম।

গত ২৪ ঘন্টায় করোনাকে জয় করেছেন ৩ হাজার ৭৯৪ জন, শুক্রবার সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৮৫০ জন। রাজ‍্যে এখনও পর্যন্ত মোট ৪ লক্ষ ১৯ হাজার ৪০৩ জন সংক্রমিত ব‍্যক্তি সুস্থ হয়েছেন। করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে হয়েছে ৯২.৬৩ শতাংশ।

মহানগরীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৯,০৩০(+৮৯০)। উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্ত ৯৩,৪৪৭(+৮৪২)। অন‍্যান‍্য জেলাগুলির মধ্যে দক্ষিণ ২৪ পরগণায় ২৯,৭৯৯(+২৮৩), হাওড়াতে ২৯,৬৪৩(+২১১),  হুগলিতে ২৩,১৭৪(+২৮৮) জন করোনা আক্রান্ত হয়েছেন।

শেষ ২৪ ঘন্টায় ৫৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। গতকাল ৫০ জনের মৃত্যু হয়েছিল। এই নিয়ে রাজ‍্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৭ হাজার ৯৭৬। গত ২৪ ঘন্টায় সর্বাধিক মৃত্যু হয়েছে উঃ ২৪ পরগণায়, ১৯ জনের। ২৪ ঘন্টায় কলকাতায় মারা গেছেন ৯ জন। কলকাতায় ও উত্তর ২৪ পরগণায় মোট মৃত্যু হয়েছে যথাক্রমে ২ হাজার ৪৯০ জন ও ১ হাজার ৮৭৬ জনের। হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় শেষ ২৪ ঘটায় যথাক্রমে ৬ ও ২ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় মোট মৃত যথাক্রমে ৮৪১ ও ৫২৯।

এখনও পর্যন্ত মোট ৫৪ লক্ষ ৭৮ হাজার ৩১১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। আজ ৪৪ হাজার ২০৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৪ হাজার ১৫৯ টি। রাজ‍্যে মোট ৯৫টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ৬০ হাজার ৮৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন