রাজ‍্যে করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে। দৈনিক সংক্রমণের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী এবং সুস্থতার হার ক্রমশ কমছে। শেষ ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন প্রায় ৪ হাজার জন, একদিনের হিসেবে যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। প্রতিদিনই দৈনিক সংক্রমণের রেকর্ড তৈরি হওয়ায় উদ্বেগ বাড়ছে রাজ‍্য প্রশাসনের। রবিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৯৮৩ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৮৬৫ জন। পশ্চিমবঙ্গে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ২১ হাজার ৩৬। এর মধ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৩ হাজার ৯২৭, যা শনিবারের তুলনায় ৮০৬ বেশি।

 ২৪ ঘন্টায় করোনাকে জয় করেছেন ৩ হাজার ১১৩ জন, মঙ্গলবার সুস্থ হয়েছিলেন ৩ হাজার ১৮৩ জন। রাজ‍্যে এখনও পর্যন্ত মোট ২ লক্ষ ৮১ হাজার ৫৩ জন সংক্রমিত ব‍্যক্তি সুস্থ হয়েছেন। করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে হয়েছে ৮৭.৫৫ শতাংশ।

রাজ‍্যে করোনা সংক্রমণের তালিকায় শীর্ষ স্থানে রয়েছে কলকাতা। প্রায় ৭০ হাজার ছুঁই ছুঁই সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা। কলকাতার সাথে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে উত্তর ২৪ পরগণার। গতকালের মতো আজও দৈনিক সংক্রমণের হিসেবে কলকাতাকে ছাড়িয়ে গেছে উত্তর ২৪ পরগণা। মহানগরীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৯,৮৪৪(+৮১৩)। উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্ত ৬৪,৭৮০(+৮৩৮)। অন‍্যান‍্য জেলাগুলির মধ্যে হাওড়াতে ২২,২৭৬(+২৬৯), দক্ষিণ ২৪ পরগণায় ২১,৩৮০(+২৬৪), হুগলিতে ১৫,৭১১(+১৪৮) জন করোনা আক্রান্ত হয়েছেন।

 দৈনিক মৃত্যুসংখ‍্যাও প্রতিদিন ষাটের গন্ডির বাইরে থাকায় দুশ্চিন্তা বাড়ছে প্রশাসনের। শেষ ২৪ ঘন্টায় ৬৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। গতকাল ৬১ জনের মৃত্যু হয়েছিল। এই নিয়ে রাজ‍্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৬ হাজার ৫৬। গত ২৪ ঘন্টায় সর্বাধিক মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগণায়, ১৭ জন। কলকাতায় মারা গিয়েছেন ১৩ জন। কলকাতায় ও উত্তর ২৪ পরগণায় মোট মৃত্যু হয়েছে যথাক্রমে ১ হাজার ৯৮৪ জন ও ১ হাজার ৩৭৪ জনের। হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় শেষ ২৪ ঘটায় যথাক্রমে ৭ ও ৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় মোট মৃত যথাক্রমে ৬৭১ ও ৪০২।

তবে সংক্রমণে হার বৃদ্ধি পেলেও মনে রাখতে হবে দৈনিক কোভিড টেস্টের সংখ্যাও এখন অনেক বেড়েছে আগের থেকে। এখনও পর্যন্ত মোট ৩৯ লক্ষ ৯১ হাজার ২৭০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। আজ ৪৩ হাজার ৫২০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৩ হাজার ৪২৮ টি। রাজ‍্যে মোট ৯২টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ৪৪ হাজার ৩৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন