রাজ‍্যে করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে। দৈনিক সংক্রমণের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী এবং সুস্থতার হার ক্রমশ কমছে। প্রতিদিনই দৈনিক সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হওয়ায় উদ্বেগ বাড়ছে রাজ‍্য প্রশাসনের। শনিবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮৬৫ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ৭৭১ জন। পশ্চিমবঙ্গে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ১৭ হাজার ৫৩। এর মধ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৩ হাজার ১২১, যা গতকালের তুলনায় ৬২১ বেশি।

২৪ ঘন্টায় করোনাকে জয় করেছেন ৩ হাজার ১৮৩ জন, মঙ্গলবার সুস্থ হয়েছিলেন ৩ হাজার ১৯৪ জন। রাজ‍্যে এখনও পর্যন্ত মোট ২ লক্ষ ৭৭ হাজার ৯৪০ জন সংক্রমিত ব‍্যক্তি সুস্থ হয়েছেন। করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার কমে হয়েছে ৮৭.৬৬ শতাংশ।

রাজ‍্যে করোনা সংক্রমণের তালিকায় শীর্ষ স্থানে রয়েছে কলকাতা। ৬৯ হাজার ছাড়িয়ে গেছে সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা। কলকাতার সাথে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে উত্তর ২৪ পরগণার। দৈনিক সংক্রমণের হিসেবে আজ কলকাতাকে ছাড়িয়ে গেছে উত্তর ২৪ পরগণা। মহানগরীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৯,০৩১(+৭৮৪)। উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্ত ৬৩,৯৪২(+৭৯২)। অন‍্যান‍্য জেলাগুলির মধ্যে হাওড়াতে ২২,০০৭(+২৪৫), দক্ষিণ ২৪ পরগণায় ২১,১১৬(+২৫৩), হুগলিতে ১৫,৫৬৩(+১৪৮) জন করোনা আক্রান্ত হয়েছেন।

দৈনিক মৃত্যুসংখ‍্যাও প্রতিদিন ষাটের গন্ডির বাইরে থাকায় দুশ্চিন্তা বাড়ছে প্রশাসনের। শেষ ২৪ ঘন্টায় ৬১ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। গতকালও ৬১ জনের মৃত্যু হয়েছিল। এই নিয়ে রাজ‍্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৫ হাজার ৯৯২। গত ২৪ ঘন্টায় কলকাতা ও উত্তর ২৪ পরগণায় ১৫ জন করে মারা গিয়েছেন। কলকাতায় ও উত্তর ২৪ পরগণায় মোট মৃত্যু হয়েছে যথাক্রমে ১ হাজার ৯৭১ জন ও ১ হাজার ৩৫৭ জনের। হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় শেষ ২৪ ঘটায় যথাক্রমে ৭ ও ৪ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় মোট মৃত যথাক্রমে ৬৬৪ ও ৩৯৯।

তবে সংক্রমণে হার বৃদ্ধি পেলেও মনে রাখতে হবে দৈনিক কোভিড টেস্টের সংখ্যাও এখন অনেক বেড়েছে আগের থেকে। এখনও পর্যন্ত মোট ৩৯ লক্ষ ৪৭ হাজার ৭৫০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। আজ ৪৩ হাজার ৪২৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৩ হাজার ২২৭ টি। রাজ‍্যে মোট ৯২টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ৪৩ হাজার ৮৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন