গতকালের তুলনায় আজ দৈনিক সংক্রমণের সংখ‍্যা আরো বাড়লো পশ্চিমবঙ্গে। বুধবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২৮১ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ১৮৮ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ২ লক্ষ ৫৭ হাজার ৪৯। এর মধ্যে এই মুহূর্তে রাজ‍্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৬ হাজার ৩৩২, যা মঙ্গলবারের তুলনায় ২৬৮ বেশি। আজ নিয়ে টানা তেইশ দিন সক্রিয় কেসের সংখ্যা বেড়েছে রাজ‍্যে।

তবে সংক্রমণ বাড়ার সাথে সাথে সুস্থতার সংখ্যাও বাড়ছে রাজ‍্যে। গত ২৪ ঘন্টায় করোনাকে জয় করেছেন ২ হাজার ৯৫৪ জন। সবমিলিয়ে রাজ‍্যে এখনও পর্যন্ত মোট ২ লক্ষ ২৫ হাজার ৭৫৯ জন সংক্রমিত ব‍্যক্তি সুস্থ হয়েছেন। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৮৩ শতাংশ।

রাজ‍্যে করোনা সংক্রমণের তালিকায় শীর্ষ স্থানে রয়েছে কলকাতা। ৫৬ হাজার ছাড়িয়ে‌ গেছে সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা। কলকাতার সাথে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে উত্তর ২৪ পরগণার। মহানগরীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৬,৪১২(+৬৭২)। উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্ত ৫১,৪৯৯(+৬৬১)। অন‍্যান‍্য রাজ‍্যগুলির মধ্যে হাওড়াতে ১৮,২৯৭(+১৯৮), দক্ষিণ ২৪ পরগণায় ১৭,৩৯৭(+২৭২), হুগলিতে ১২,৮০২(+১৬০) জন করোনা আক্রান্ত হয়েছেন।

গতকালের তুলনায় মৃত্যুর সংখ‍্যা আজ কমেছে রাজ‍্যে। শেষ ২৪ ঘন্টায় ৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। মঙ্গলবার ৬২ জনের মৃত্যু হয়েছিল। এই নিয়ে রাজ‍্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৪ হাজার ৯৫৮। গত ২৪ ঘন্টায় সবথেকে বেশি মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগণায়, ১৮ জনের। এই নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ১০৬। যদিও মৃত্যুর সংখ্যা সবথেকে বেশি কলকাতায়, সেখানে মৃত্যু হয়েছে ১ হাজার ৭১০ জনের। ২৪ ঘন্টায় কলকাতায় মৃত্যু হয়েছে ১১ জনের। ২৪ ঘন্টায় হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় যথাক্রমে ৭ ও ৪ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় মোট মৃত ৫৬৩ ও ৩১৮।

তবে সংক্রমণে হার বৃদ্ধি পেলেও মনে রাখতে হবে দৈনিক কোভিড টেস্টের সংখ্যাও এখন অনেক বেড়েছে আগের থেকে। এখনও পর্যন্ত মোট ৩২ লক্ষ ২৭ হাজার ৪৬২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। আজ ৪৩ হজর ৭৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৩ হাজার ৭৫৯ টি। রাজ‍্যে মোট ৮২টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ৩৫ হাজার ৮৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


পিপলস রিপোর্টার এর সব খবর এখন Telegram-এও।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কে - t.me/peoplesreporter 
সব খবর পেয়ে যান হাতের মুঠোয়, এক মুহূর্তে
গুজবে নয়, খবরে থাকুন পিপলস রিপোর্টারের সঙ্গে থাকুন


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন