রাজ‍্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আজও তিন হাজারের গন্ডি ছাড়ালো। মঙ্গলবার রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৮২ জন, গতকাল এই সংখ্যাটা ছিল ৩ হাজার ১৬৫ জন। এই নিয়ে রাজ‍্যে মোট আক্রান্ত ২ লক্ষ ৩১ হাজার ৪৮৪। দৈনিক মৃত্যুর সংখ‍্যাও না কমায় দুশ্চিন্তা বেড়েছে রাজ‍্য সরকারের। তবে মোট সুস্থতার হার ২ লক্ষ ছাড়ানোয় কিছুটা স্বস্তিও রয়েছে।

আজ নিয়ে টানা পনেরো দিন অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে রাজ‍্যে। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,৯৭১(+৭৩)। তবে সংক্রমণ বাড়ার সাথে সুস্থতার সংখ্যাও বাড়ছে। এখনও পর্যন্ত মোট ২ লক্ষ ২ হাজার ৩০ জন সংক্রমিত ব‍্যক্তি সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৪৭ জন করোনা মুক্ত হয়েছেন। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৭.২৮ শতাংশ।

রাজ‍্যে করোনা সংক্রমণের তালিকায় শীর্ষ স্থানে রয়েছে কলকাতা। ৫০ হাজার ছাড়িয়েছে সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা। কলকাতার সাথে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে উত্তর ২৪ পরগণার। মহানগরীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫১,১৮৯(+৫৩৪)। উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্ত ৪৬,২৩৪(+৫২৭)। অন‍্যান‍্য রাজ‍্যগুলির মধ্যে হাওড়াতে ১৬,৮৩১(+১৭৩), দক্ষিণ ২৪ পরগণায় ১৫,৫৭৪(+২১৮), হুগলিতে ১১,৫৬৯(+১৯৬) জন করোনা আক্রান্ত হয়েছেন।

শেষ ২৪ ঘন্টায় ৬২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে রাজ‍্যে। সোমবারও ৬২ জনের মৃত্যু হয়েছিল এবং রবিবার ৬১ জনের। এই নিয়ে রাজ‍্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৪ হাজার ৪৮৩। গত ২৪ ঘন্টায় সবথেকে বেশি মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়, এই নিয়ে এখানে মৃতের সংখ্যা বেড়ে হলো ১,০০০। যদিও মোট মৃতের দিক থেকে কলকাতা এক নম্বরে রয়েছে। সেখানে ১,৬০৭(+৭) জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণের কারণে। ২৪ ঘন্টায় হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় যথাক্রমে ৫ ও ৬ জন করে মারা গেছেন। হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায় মৃতের মোট সংখ্যা যথাক্রমে ৫০৯ ও‌ ২৮৯।

তবে সংক্রমণে হার বৃদ্ধি পেলেও মনে রাখতে হবে দৈনিক কোভিড টেস্টের সংখ্যাও এখন অনেক বেড়েছে আগের থেকে। এখনও পর্যন্ত মোট ২৮,৭৯,২৭৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। আজ ৪৫,৪৪৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৩,৩১৩ টি। রাজ‍্যে মোট ৭৮টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ৩১,৯৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


পিপলস রিপোর্টার এর সব খবর এখন Telegram-এও।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কে - t.me/peoplesreporter 
সব খবর পেয়ে যান হাতের মুঠোয়, এক মুহূর্তে
গুজবে নয়, খবরে থাকুন পিপলস রিপোর্টারের সঙ্গে থাকুন


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন