ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি। ইতিমধ্যেই ২ লক্ষ ছাড়িয়েছে রাজ‍্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা। তবে গতকালের তুলনায় আজ সামান্য কমলো দৈনিক সংক্রমণের সংখ্যা। গতকালের তুলনায় দৈনিক কোভিড টেস্টের সংখ‍্যাও কমেছে রাজ‍্যে।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে করোনা সংক্রমিত হয়েছিলেন ৩,১৯৭ জন। শুক্রবার অর্থাৎ আজ রাজ‍্যের স্বাস্থ্য ভবন থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ৩,১৯২ জন। গতকাল রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২,১৫,৫৮০। আজ সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ২,১৮,৭৮২।

আজ নিয়ে টানা এগারো দিন অ‍্যাক্টিভ কেসের সংখ্যা বেড়েছে পশ্চিমবঙ্গে। এই মুহূর্তে রাজ‍্যে অ‍্যাক্টিভ কেসের সংখ্যা ২৪,৫০৯(+১৭৩)। এখনও পর্যন্ত মোট ১,৯০,০২১ জন সংক্রমিত ব‍্যক্তিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২,৯৬০ জনকে ছুটি দেওয়া হয়েছে। রাজ‍্যে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৮৬ শতাংশ।

করোনা আক্রান্তদের সংখ‍্যার বিচারে জেলাগুলোর মধ‍্যে প্রথম স্থানে রয়েছে কলকাতা। সেখানে মোট সংক্রমিতের সংখ্যা ৪৯,০৭০(+৪৯৩)। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগণায় মোট সংক্রমিতের সংখ্যা ৪৪,১৮৪(+৫০২)। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, করোনা সংক্রমিতের সংখ্যা সেখানে ১৬,০৪৩(+১৭১)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে দঃ ২৪ পরগণা ও হুগলী, যেখানে অ্যাক্টিভ কেসের সংখ্যা যথাক্রমে ১৪,৭৩১(+২২২) ও ১০,৯০৩(+১৪২)।

গতকালের তুলনায় দৈনিক মৃত্যুর সংখ‍্যা কমেছে রাজ‍্যে। বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় রাজ‍্যে ৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ‍্যে করোনা ভাইরাসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪,২৪২। এর মধ্যে কোলকাতাতেই মৃত‍্যু হয়েছে মোট ১,৫৫১(+১৪) জন করোনা আক্রান্তের।

এখনও পর্যন্ত মোট ২৬,৯৯,২৯৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ‍্যে। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় ৪৫,২২৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, গতকাল যা হয়েছিল ৪৫,৫৩৬ টি। রাজ‍্যে মোট ৭৭টি ল‍্যাবে করোনা নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতি দশ লক্ষ মানুষ পিছু ২৯,৯৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।


পিপলস রিপোর্টার এর সব খবর এখন Telegram-এও।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কে - t.me/peoplesreporter 
সব খবর পেয়ে যান হাতের মুঠোয়, এক মুহূর্তে
গুজবে নয়, খবরে থাকুন পিপলস রিপোর্টারের সঙ্গে থাকুন

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন